Barak Valley

হাইলাকান্দিতে ২৭৬১ রেশন কার্ড সারেন্ডার

জনসংযোগ, হাইলাকান্দি, ৪ মে : বিধায়ক গোবিন্দ চন্দ্র বসুমাতারির নেতৃত্বে রাজ্য বিধানসভার বিভাগীয় উন্নয়নমূলক কাজের ডি আর এস পি কমিটি বৃহস্পতিবার হাইলাকান্দি জেলার কয়েকটি প্রকল্পের সরেজমিন বাস্তবায়ন ঘুরে দেখেন। চেয়ারম্যান বসুমাতারি সহ বিধায়ক নুরুল হুদা, , বিধায়ক জাকির হোসেন লস্কর, এবং বিধায়ক মোঃ আমিনুল ইসলাম (জুনিয়র) এরপর জেলাশাসকের সভাকক্ষে জেলার বিভিন্ন বিভাগের উর্ধ্বতন আধিকারিকদের সঙ্গে এক বৈঠকে মিলিত হন।

এতে অসামরিক সরবরাহ এবং গ্রাহক পরিক্রমা বিভাগ থেকে জানানো হয় যে জেলার ২৭৬১ টি রেশন কার্ড বিভাগীয় তৎপরতার ফলে স্বতঃপ্রণোদিত হয়ে স্বেচ্ছায় গ্রাহকরা বিভাগে জমা দিয়েছেন।

সমাজকল্যাণ বিভাগ থেকে জানানো হয়েছে জেলায় ৮৪৮টি হুইল চেয়ার বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের হাতে তুলে দেওয়া হয়েছে। পরিবেশ ও বন বিভাগ থেকে জানানো হয় যে গত অর্থ বছরে জেলায় রেভিনিউ কালেকশনের লক্ষ্যমাত্রা ৬৪ লক্ষ্ থাকলেও গত অর্থবছরে ৫ কোটি ৩২ লক্ষ টাকা রেভিনিউ কালেকশন করা সম্ভব হয়।

এপিডিসিএল থেকে জানানো হয় যে সোনালী শৈশব বিকশিত অসম কর্মসূচির অধীনে জেলার ৫৭১ টি অঙ্গনারী কেন্দ্র এবং ৫ ৬৯ টি প্রাইমারি স্কুলে সম্প্রতি বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে। এছাড়া আয়নারখাল এবং বর্নিব্রিজে আরো দুইটি বৈদ্যুতিক সাবস্টেশন নির্মাণের কাজও শীঘ্রই শুরু হবে। বিধায়ক জাকির হোসেন লস্কর বন্দুক মারায় মঞ্জুরি প্রাপ্ত বৈদ্যুতসাবস্টেশনের নির্মাণ কাজ শীঘ্রই শুরু করার উপর গুরুত্ব আরোপ করেন।

ক্রীড়া বিভাগ থেকে জানানো হয় যে জেলার সাতটি খেলার মাঠ সংস্কারের কাজ এগিয়ে চলেছে।

জেলাশাসক নিসর্গ হিবরে এবং ডিডিসি এলডার্ড ফারহীন উপস্থিতিতে সভাপতির ভাষণে চেয়ারম্যান বসুমাতারি সব আধিকারীককে তাদের নিজে নিজে দায়িত্ব যথাযথভাবে পালন করে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার লক্ষ্য মাত্রা রাজ্যকে ভারতবর্ষের শ্রেষ্ঠ রাজ্য হিসেবে পরিগণিত করার স্বপ্ন কে বাস্তব করে তুলার আহ্বান জানান।

Show More

Related Articles

Back to top button