Barak Valley

হাইলাকান্দির এসএস কলেজে সিআরপিএফের বক্তৃতানুষ্ঠান

হাইলাকান্দি, ১৩ এপ্রিল : কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর উদ্যোগে ও হাইলাকান্দির শ্রীকিষাণ সারদা কলেজ স্টাফ অ্যাকাডেমির ব্যবস্থাপনায় বৃহস্পতিবার কলেজের ছাত্রছাত্রীদের জন্য আয়োজন করা হয় এক অনুপ্রেরণামূলক বক্তব্যনুষ্ঠানের। এই অনুষ্ঠানে ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য পেশ করেন সিআরপিএফ-এর জি/১৫৬ ব্যাটালিয়নের সহকারী কমান্ড্যান্ট অনিল কুমার।

কমান্ড্যান্ট অনিল কুমার তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের কীভাবে বিভিন্ন প্রতিকূল পরিস্থিতিতে নিজেদের জীবনযুদ্ধে এগিয়ে নিয়ে যেতে হয় সে বিষয়ে নানা পরামর্শ দিয়েছেন। একই সঙ্গে কঠিন এবং প্রতিকূল পরিস্থিতি থাকা সত্ত্বেও কীভাবে নিজের মনোবল ধরে রাখতে হয় সে কৌশলও ছাত্রছাত্রীদের মধ্যে তুলে ধরেন সহকারী কমান্ডেন্ট অনিল কুমার। ছাত্রছাত্রীদের অনুপ্রাণিত করতে তিনি এদিন বিভিন্ন মহান ব্যক্তির জীবনযুদ্ধের উদাহরণও তুলে ধরেন।

এদিনের বক্তব্যানুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীরাও সানন্দে অংশগ্রহণ করেন। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় সহকারী কমান্ডেন্ট অনিল কুমার বলেন, এর আগেও সিআরপিএফের ১৫০ নম্বর ব্যাটালিয়ন অনেক স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা সৃষ্টির কাজ করেছে। সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স ও সাধারণ মানুষের মধ্যে সুসম্পর্ক গড়ে তুলতে এ ধরনের অনুষ্ঠান অনেক সাহায্য করে বলেও জানান তিনি।

অনুষ্ঠান শেষে সহকারী কমান্ডেন্ট অনিল কুমারের হাতে শ্রীকিষাণ সারদা কলেজের তরফে এক শংসাপত্র তুলে দেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দেবদত্ত চক্রবর্তী ও স্টাফ অ্যাকাডেমির সম্পাদক ড. দেবাশিস গুহঠাকুরতা।

Show More

Related Articles

Back to top button