Barak Valley

হাফিজ খালিদ আহমেদের মৃত্যুতে শোক ও সমবেদনা সর্বধর্ম সমন্বয় সভার

মিনহাজুল আলম তালুকদার : বাটইয়া ইদগাহ হাফিজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হাফিজ মাওলানা খালিদ আহমেদের জানাজায় অংশগ্রহণ করেন বরাক উপত্যকা সর্বধর্ম সমন্বয় সভার পদাধিকারীরা। জানাজা শেষে প্রয়াতের বাসগৃহে উপস্থিত হয়ে তাঁর বড়ো ছেলে হাফিজ ওহিদুজ্জামান সহ পরিবারবর্গের হাতে শোকবার্তা তুলে দেন সংস্থার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এইচ এম আমির হোসেন।

পরিবারবর্গকে সমবেদনা জানিয়ে তিনি বলেন, প্রয়াত খালিদ আহমেদ বৃহত্তর এলাকায় বড়ো হুজুর নামে খ্যাত ছিলেন। অগুণিত শিষ্য রয়েছেন তাঁর। সকলের ভালোবাসার পাত্র ছিলেন তিনি। আমির হোসেন আরও বলেন, তিনি নিজেও তাঁর ছাত্র। কোরআন শরিফ হিফজ করেছেন তাঁর কাছে। হুজুর সর্বদা তার ভুল-ত্রুটি মার্জনা করতেন। এমনকি শিলচর শ্রীকোনার একটি অনুষ্ঠানেও হুজুর তাদের গাড়িতে করে গিয়েছিলেন। হুজুরের অবদান এবং স্নেহ মমতা কোনদিন ভুলা যাবে না বলেন আমির হোসেন। প্রয়াত আব্দুল হাফিজও তাঁর ছাত্র ছিলেন। বদরপুর আলজামিয়ার শিক্ষক মাওলানা আবু বাক্কর, শিক্ষক হাফিজ মনির উদ্দিন, হাফিজ নাইম উদ্দিন, মেন্দিবাড়ির শিক্ষক হাফিজ সুলাইমান, হাফিজ সাহিন আহমেদ, বনমালীর ইমাম হাফিজ হিজবুল্লাও হুজুরের ছাত্র।

তাঁর জানাজায় অংশগ্রহণ করে শোক ব্যক্ত করেন প্রাক্তন অধ্যক্ষ মাওলানা আবু মোহাম্মদ সুফিয়ান, সৈয়দ জামিলুর রহমান, মাওলানা বদরুল হক এমনি, হাফিজ কামাল উদ্দিন, শিক্ষক আব্দুল বাছিত, বিধায়ক সিদ্দিক আহমেদ, মাইনোরিটির চেয়ারম্যান ইকবাল হোসেন সহ বিশিষ্টজনেরা।

================
সংস্থার পক্ষে কেন্দ্রীয় প্রচার সচিব ।

Show More

Related Articles

Back to top button