Barak Valley

হারঙ্গাজাও-তুরুক বিকল্প সড়ক নির্মাণের দাবি অধরা, উদ্বেগ প্রকাশ ফোরামের

শিলচর(,পিএন সি,) হারাঙ্গাজাও-তুরুক বিকল্প সড়ক নির্মানের জন্য দক্ষিন আসামের পুরোনো দাবি এখন পর্যন্ত ফলপ্রসূ না হওয়াতে সামাজিক সংগঠন ড এপিজে আবদুল কালাম মেমোরিয়াল ডেভেলপমেন্ট ফোরাম উদ্বেগ প্রকাশ করেছে।

ফোরামের সভাপতি হারাণ দে এই মর্মে সাংবাদিকদের কাছে ক্ষোভ ব্যাক্ত করে বলেন যে কেন্দ্রীয় সড়ক পরিবহন ও হাইওয়ে মন্ত্রনালয় এন এইচ আই ভি সি এল সংস্থা কে এই সড়ক নির্মাণের জন্য জরিপের কাজ শুরু করার নির্দেশ দেওয়া সত্ত্বেও এই সংস্থা কোনো এক অজ্ঞাত কারণে জরিপের কাজ শুরু করছে না।

তিনি বলেন যে কেবল মাত্র হারাঙাজাও থেকে তুরুক ও নেলি হয়ে ১৬১ কিঃমিঃ দৈর্ঘ্যের এই বিকল্প সড়ক নির্মাণ করলেই হবে। কারন মোট ২৮৫ কিঃমিঃ দৈর্ঘ্যের এই বিকল্প সড়কের শিলচর থেকে হারাঙাজাও (৭১ কিঃমিঃ) পর্যন্ত এবং জাগীরোড থেকে গুয়াহাটি (৫৩ কিঃমিঃ) পর্যন্ত মহাসড়কের অংশে জরিপের কোন প্রয়োজন নেই । অথচ এই ১৬১ কিঃমিঃ সড়ক নির্মান নিয়ে এতো টাল বাহানা চলছে ।

হারাণ বাবু বলেন যে প্রয়াত জননেতা পরিতোষ পাল চৌধুরীর সুদীর্ঘ দিনের চাপের ফলে কেন্দ্রীয় মন্ত্রী সভা ২০১৩ সালেই এই বিকল্প সড়ক নির্মানের সিদ্ধান্ত নিয়েছিল । এর ফল স্বরূপে রাজ্যের পূর্ত বিভাগ এই সড়ক নির্মাণের জন্য ২০১২-২০১৩ অর্থ বছরে ১৬০০ কোটি টাকার মঞ্জুরি চেয়ে কেন্দ্রের কাছে প্লেন ইষ্টিমেটও পাঠিয়েছিল । কিন্তু এত দিন আগে বিকল্প সড়কের প্লেন ইষ্টিমেট পাঠানো সত্বেও এখন আবার জরিপের কথা কোথা থেকে এলো -তিনি প্রশ্ন তোলেন।

Show More

Related Articles

Back to top button