Tuesday, December 6, 2022

ICC T20 World Cupএ Englandএর বিরুদ্ধে সেমিফানালে হেরে গেল Team India

গুয়াহাটিঃ ফাইনালে যাওয়া হল না ভারতের। Englandএর বিরুদ্ধে সেমিফানালে হেরে গেল Team India। প্ৰথম ব্যাট করে ভারত তোলে ১৬৮ রান। মাত্ৰ ১৬ ওভারে কোনও উইকেট না হারিয়ে সেই রান তুলে নেয় England।

বিশ্বকাপ (T20 World Cup) সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে লজ্জাজনক ভাবে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিল ভারত। প্রশ্ন উঠেছে, বড় ম্যাচে কেন জয় পেল না ভারত (India vs Engalnd) ? বিশ্বকাপের সুপার ১২ পর্যায়ে দুরন্ত খেলার পরেও কেন নক আউট থেকেই বিদায় নিতে হল রোহিতদের? মন ভেঙেছে ক্ৰিকেটপ্ৰমীদের।

এর ফলে ২০২২ সালের ICC T20 World Cup ফাইনাল ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান। এদিনের ম্যাচে ভারতের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচে ইংলিশ ওপেনার জস বাটলার এবং অ্যালেক্স হেলসের ব্যাটিং দক্ষতার প্রদর্শন করেছেন। যেখানে হেলস মাত্র ৪৭বলে ৮৬ রান করেছিলেন, বাটলার অন্য প্রান্তে ৪৯–বলে ৮০ করে তাকে যথেষ্ট সমর্থন দিয়েছিলেন।

দুই ইংলিশ ওপেনারের দুর্দান্ত আক্রমণে ভারতীয় বোলাররা ঠিকমতো ফিল্ডিং সাজাতে পারেনি। ।

এর আগে, বিরাট কোহলি (৫০ ) এবং হার্দিক পান্ড্য (৬৩) বিপরীতে অর্ধশতক হাঁকিয়ে ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে ছয় উইকেটে ১৬৮ রান সংগ্ৰহ করে। ব্যাট করতে নেমে ভারতের শুরুটাই ছিল মন্থর। ওপেনার কেএল রাহুল ৫ রান করেই মাঠ ছাড়েন।

ইংল্যান্ডের হয়ে ৪৩ রানে ৩ উইকেট নিয়ে ফেরেন ক্রিস জর্ডান। বৃহস্পতিবার মরণ-বাঁচন ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয় টস। কিন্তু সেমিফাইনালে টসের সময়ে রোহিত পরিষ্কার জানিয়ে দেন, প্রথমে ব্যাটিং করার পরিকল্পনা নিয়েই মাঠে নেমেছিলেন। তাই টস হেরেও কোনও সমস্যা নেই। কিন্তু ইংল্যান্ডের ব্যাটিং শুরু হতেই দেখা গেল, একেবারে ছন্নছাড়া ভাবে বল করছেন ভুবনেশ্বররা। অল্প রানের টার্গেট তাড়া করতে গিয়ে যেরকম আক্রমণাত্মক ভাবে ফিল্ডিং সাজানো দরকার ছিল, একেবারেই সেরকমটা করেননি রোহিতের দল।

বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দুরন্ত শুরু করেছিল ভারত। বৃহস্পতিবার বিকেলের পরিস্থিতি দেখে মন ভেঙেছে ক্ৰকেট প্ৰেমীদের। লজ্জাজনক ভাবে হেরে টুর্নামেন্ট থেকেই বিদায় নিয়েছে ভারত।

ICC T20 বিশ্বকাপ ২০২২ এর ফাইনাল খেলা হবে অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (MCG) পাকিস্তান এবং ইংল্যান্ডের মধ্যে।

Latest Updates

RELATED UPDATES