AssamBarak ValleyNorth-East

VHP-র বিধি প্রকোষ্ঠ বৈঠকে যোগ দিতে গুয়াহাটি ক্ষেত্রের শান্তনু নায়েক সহ ২৭ আইনজীবী অযোধ্যায় পৌঁছলেন

শিলচর, ২১ এপ্রিল : বিশ্ব হিন্দু পরিষদ বিধি প্রকোষ্ঠ বা লিগ্যাল সেলের সর্বভারতীয় বৈঠকে যোগ দিতে বিধি প্রকোষ্ঠ গুয়াহাটি ক্ষেত্র সংযোজক তথা বিশ্ব হিন্দু পরিষদের দক্ষিণ পূর্ব প্রান্ত সভাপতি শিলচরের বিশিষ্ট আইনজীবী শান্তনু নায়েক সহ উত্তর পূর্বাঞ্চলের মোট ২৭জন আইনজীবীদের এক প্রতিনিধি দল শুক্রবার রাতে অযোধ্যায় পৌঁছোলেন।বৈঠকটি অনুষ্ঠিত হবে ২২ ও ২৩ এপ্রিল।

প্রসঙ্গত, যে সকল আইনজীবী বিশ্ব হিন্দু পরিষদের দায়িত্বপ্রাপ্ত কর্তা বা সদস্য, তাদেরকে নিয়েই অযোধ্যায় এই সর্বভারতীয় বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে। গুয়াহাটি ক্ষেত্রের অধীন সমস্ত উত্তর পূর্বাঞ্চল পড়ে। আর উত্তর পূর্বাঞ্চলকে দুভাগে ভাগ করা হয়েছে। এর একটি উত্তর পূর্ব প্রান্ত প্রান্ত ও অন্যটি দক্ষিণ পূর্ব প্রান্ত ।

এই বৈঠকে দক্ষিণ পূর্ব প্রান্তের অধীন বরাক উপত্যকা, ত্রিপুরা, মনিপুর, মিজোরাম এবং ডিমা হাসাও প্রত্যেক প্রান্ত/উপপ্রান্ত থেকে আইনজীবীরা প্রতিনিধিত্ব করছেন।

বরাক উপত্যকা থেকে বিধি প্রকোষ্ঠ-র গুয়াহাটি ক্ষেত্র সংযোজক তথা বিশ্ব হিন্দু পরিষদের দক্ষিণ পূর্ব প্রান্ত সভাপতি শিলচরের বিশিষ্ট আইনজীবী শান্তনু নায়েক সহ সাতজন আইনজীবী, মনিপুর থেকে দুজন, ত্রিপুরা থেকে চার জন আইনজীবী রয়েছেন। উত্তর পূর্ব প্রান্ত থেকে আরও তেরো জন আইনজীবী প্রতিনিধি অংশ গ্রহন করবেন। উচ্চ আসাম, নিম্ন আসাম, নাগাল্যান্ড, মেঘালয় নিয়ে গঠিত উত্তর পূর্ব প্রান্ত। এখানে গুয়াহাটি থেকে ১৩জন ও মেঘালয়ের তুরা থেকে একজন আইনজীবী রয়েছেন।

উল্লেখ্য, বিশ্ব হিন্দু পরিষদের সমগ্র ভারত বর্ষে ১২টি ক্ষেত্র আছে এবং ৪৪টি প্রান্ত আছে। কয়েকটি প্রান্ত নিয়ে একটি ক্ষেত্র গঠন করা হয়েছে। প্রত্যেক প্রান্ত থেকে দুদিন ব্যাপী এই সর্বভারতীয় বৈঠকে সুপ্রিম কোর্ট, হাই কোর্টের আইনজীবী সহ একাংশ জজ উপস্থিত থাকবেন।

প্রসঙ্গত, গুয়াহাটি প্রান্তের অধীন ১৭টি জেলায় লিগ্যাল সেলের টিম গঠন করা হয়েছে। অনুরূপ উত্তর পূর্বাঞ্চলের অধীন দুটি প্রান্তের সকল জেলায় লিগ্যাল সেলের টিম গঠন করা হবে। যেখানে যেখানে আদালত থাকবে, সেখানেই বিধি প্রকোষ্ঠ অর্থাত্‍ লিগ্যাল সেলের দল গঠন করবে বিশ্ব হিন্দু পরিষদ। আর এই লিগ্যাল সেলের মাধ্যমে যেকোনো আইনি সমস্যা নিরসন করা হবে। বিশ্ব হিন্দু পরিষদ দক্ষিণ পূর্ব প্রান্ত প্রচার ও প্রসার প্রমুখ শমীন্দ্র পাল এক প্রেসবার্তায় এখবর জানিয়েছেন।

Show More

Related Articles

Back to top button