Assam

অসমে কী অঙ্কে লড়বে ‘ইন্ডিয়া’-র শরিক তৃণমূল, অভিষেকের সঙ্গে বৈঠক রিপুনের

সংবাদ সংস্থা, কলকাতা : তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে বৈঠক সারলেন অসম তৃণমূলের সভাপতি রিপুন বোরা। ইন্ডিয়া-র জোট শরিক হিসেবে লড়াইয়ের ক্ষেত্রে কৌশল কী হবে, তা নিয়েই আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। অসমে কোন অঙ্কে জোট শরিকদের সঙ্গে ভাগাভাগি হবে আসন, তা নিয়েও আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

মঙ্গলবার কলকাতায় অভিষেকের সঙ্গে হওয়া সেই বৈঠকের ছবি সোশ্যাল মাধ্যমে প্রকাশ করেছে অসম তৃণমূল। অভিষেক শুধুমাত্র তৃণমূলের সম্পাদকই নন, ইন্ডিয়া জোটের সমন্বয় কমিটির অন্যতম সদস্যও বটে।

২০২৪-এর লোকসভা নির্বাচনের আর খুব বেশি দিন দেরি নেই। মাঝে মাত্র কয়েক মাস। তাই দ্রুত ঘুঁটি সাজিয়ে নিতে চাইছে সব দল। বিরোধী জোটের অঙ্ক কষা শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। বিজেপিকে কোণঠাসা করতে জোট বেঁধেছে দেশের একাধিক দল। কংগ্রেসের পাশাপাশি আঞ্চলিক দলগুলিও রয়েছে সেই জোটে। আর জোটের অন্যতম বড় শরিক তৃণমূল। পশ্চিমবঙ্গে পাশাপাশি, তৃণমূল অন্য রাজ্যেও অস্তিত্ব তৈরি করতে তত্‍পর। সেই পরিস্থিতিতেই কলকাতায় হাজির হলেন অসম তৃণমূলের সভাপতি।

এছাড়া, আগামী নভেম্বর মাসে অসমে যাওয়ার কথা আছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেই বিষয়ে আলোচনা হয়েছে এদিন। জানা গিয়েছে, কলকাতার টালিগঞ্জে প্রয়াত গায়ক ভূপেন হাজারিকার যে বাড়ি রয়েছে, সেটিকে হেরিটেজ ঘোষণা করার দাবি রয়েছে অসমবাসীর। সে বিষয়েও এদিন তৃণমূল সাংসদ অভিষেকের সঙ্গে কথা হয়েছে অসম তৃণমূলের প্রতিনিধির।

Show More

Related Articles

Back to top button