Barak ValleyAssamNorth-East

কাছাড় জেলার জয়পুরে রাষ্ট্রবাদীদের শহীদ স্মরণ

শুভ্রজিত আচার্য্য, জয়পুর : বিগত ২০১৯ ইংরেজির ১৪ ফেব্রুয়ারীতে পুলবামায় শহীদ হওয়া ৪০জন সিআরপিএফ জওয়ান কে স্মরণ করলেন জয়পুরের স্হানীয় রাষ্ট্রবাদী কার্যকর্তারা। শহীদ স্মরণের ও শহীদ দের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে সবাই নিজ নিজ হাতে মোমবাতি নিয়ে মৌন মিছিলে অংশগ্রহণ করেন। প্রায় ১০০ এর অধিক স্হানীয় রাষ্ট্রবাদী কার্যকর্তারা এই মিছিলে অংশগ্রহণ করেন ।

এই মিছিলটি সন্ধ্যা ৬:৪৫ মিনিটে জয়পুর বাস স্ট্যান্ড থেকে শুরু করে জয়পুর নূতন বাজার এলাকা পরিক্রমা করে ৭:৩০ মিনিট নাগাদ জয়পুর বাসস্ট্যান্ডে এসে সমাপ্ত হয়। শহীদ দের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন প্রত্যেকে।

উক্ত শ্রদ্ধাঞ্জলী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বিশিষ্ট সমাজ সেবক শুভ্রজিত আচার্য্য স্বাধীনতার পূর্ব থেকে বর্তমান অব্দি ভারতীয় সেনার পরাক্রমের বিভিন্ন উদাহরণ তুলে ধরেন এবং উনি এও বলেন যে তৎকালীন রাজনৈতিক নেতাদের ষরযন্ত্রের কারণেই কাশ্মীরের একটি অংশ পাকিস্তানের দখলে চলে যায় । বর্তমান ভারতীয় নেতৃত্ব রাষ্ট্রবাদী চিন্তা ধারার উপর বিশ্বাসী সেই কারণেই সেনাবাহিনীকে আরও শক্তিশালী করার সাথে সাথে দেশের সামগ্রিক উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজে প্রচেষ্টারত। আজ সম্পূর্ণ বিশ্ব ভারতীয় সেনার পরাক্রম ও বলিদানকে পূর্ণ সম্মানের দৃষ্টিতেই দেখছে।

সমাজ সেবক সৌরভ দাশ উনার বক্তব্যে তুলে ধরেন ভারতীয় সেনার মা ভারতীর প্রতি সেবা ও সমর্পনের বিভিন্ন বিষয়। তাছাড়া বক্তব্য রাখেন কেতকী চন্দ, পাপরি দত্ত প্রমুখ। শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ২মিনিট নিরবতা পালন করে অনুষ্ঠানের সমাপ্ত হয়।

Show More

Related Articles

Back to top button