Barak ValleyAssamNorth-East

করিমগঞ্জে নেহেরু যুব কেন্দ্রের উদ্যোগে ৯ই মার্চ যুব উৎসব

জনসংযোগ, করিমগঞ্জ, ৬ মার্চ : করিমগঞ্জের নেহেরু যুব কেন্দ্র সংগঠনের উদ্যোগে আগামী ৯ মার্চ, বৃহস্পতিবার করিমগঞ্জে জেলা পর্যায়ের যুব উৎসব অনুষ্ঠিত হচ্ছে। দেশের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে স্বাধীনতা সংগ্রামের মহান আদর্শ ও ভাবনাকে জনগণের মধ্যে ছড়িয়ে দিতে এবং দেশের জনগণের মধ্যে সহিষ্ণুতার ভাবধারা ও সাংস্কৃতিক ঐতিহ্যকে ধরে রাখতে ৯ মার্চ এই যুব উৎসব অনুষ্ঠিত হচ্ছে।

এই যুব উৎসবে প্রায় ২০০ জন যুবক-যুবতী অংশগ্রহণ করবে ও তাদের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে এবং বিজয়ীদের পুরস্কৃত করা হবে। পাঁচটি পর্যায়ে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় বৃহস্পতিবার সকাল ১০ টায় করিমগঞ্জের ডিএসএ ইনডোর স্টেডিয়ামে যুবাদের মধ্যে অঙ্কন, কবিতা লেখা, মোবাইল ফটোগ্রাফি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

পাশাপাশি করিমগঞ্জের জেলা গ্রন্থাগার ভবনে সকাল ১০টায় আবৃত্তি বা ডিক্লামেশন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে, এই প্রতিযোগিতায় যারা বিগত পাঁচ বছরে প্রথম, দ্বিতীয়, তৃতীয় হয়েছে তারা এতে অংশগ্রহণ করার জন্য যোগ্য নয়।

এদিকে দুপুর ২ টায় জেলা গ্রন্থাগার ভবনে সাংস্কৃতিক কার্যক্রমে সম্মিলিত লোকনৃত্য অনুষ্ঠিত হবে। এই প্রতিযোগিতাগুলিতে অংশগ্রহণের জন্য প্রতিযোগীদের বয়স ২০২৩ সালের ১লা জানুয়ারি তারিখে ১৫ থেকে ২৯ বছরের মধ্যে হতে হবে এবং তাদেরকে করিমগঞ্জ জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

এতে যুবাদের মধ্যে অনুষ্ঠিত অঙ্কন, রচনা লেখা এবং মোবাইল ফটোগ্রাফিতে বিজয়ীদের প্রথম পুরস্কার হিসেবে ১০০০ টাকা, দ্বিতীয় পুরস্কার ৭৫০ টাকা এবং তৃতীয় পুরস্কার ৫০০ টাকা প্রদান করা হবে।

পাশাপাশি আবৃত্তি বা ডিক্লামেশন প্রতিযোগিতায় প্রথম পুরস্কার ৫০০০ টাকা, দ্বিতীয় পুরস্কার ২০০০ টাকা এবং তৃতীয় পুরস্কার হিসেবে ১০০০ টাকা প্রদান করা হবে। এছাড়া সাংস্কৃতিক কার্যক্রমে প্রথম পুরস্কার ৫০০০ টাকা দ্বিতীয় পুরস্কার ২৫০০ টাকা এবং তৃতীয় পুরস্কার ১ হাজার ২৫০ টাকা প্রদান করা হবে।

এই প্রতিযোগিতাগুলিতে অংশগ্রহণের জন্য প্রতিযোগীদের করিমগঞ্জের আজাদ সাগর রোডস্থিত নেহেরু যুব কেন্দ্রে (মোবাইল নম্বর ৯৪০২৫২৬১১১) যোগাযোগ করে ৭ মার্চের মধ্যে নাম রেজিস্টার্ড করাতে হবে।

Show More

Related Articles

Back to top button