AssamEducation

আংশিক পরিবর্তন অসম মাধ্যমিক শিক্ষা পর্ষদ পরিচালিত মাধ্যমিক পরীক্ষার রুটিনে

গুয়াহাটি, ১৫ নভেম্বর : অসম মাধ্যমিক শিক্ষা পর্ষদ (সেকেন্ডারি এডুকেশন বোর্ড অব আসাম) সংক্ষেপে ‘সেবা’ পরিচালিত হাইস্কুল শিক্ষান্ত বা মাধ্যমিক পরীক্ষার রুটিনে আংশিক পরিবর্তন করা হয়েছে।

সেবা-র পরীক্ষা নিয়ন্ত্রক (কন্ট্রোলার অব এগজামিনেশন) নয়নজ্যোতি শর্মা এক বিজ্ঞপ্তি জারি করে সংশোধিত রুটিন প্রকাশ করেছেন।

সংশোধিত রুটিন অনুযায়ী, ইংরেজি বিষয়ের পরীক্ষা ১৬ ফেব্রুয়ারি (২০২৪ সাল) সকাল ৯:০০টা থেকে দুপুর ১২টা পৰ্যন্ত, ২০ ফেব্ৰুয়ারির সমাজ বিজ্ঞান পরীক্ষা ১৯ ফেব্ৰুয়ারি সকাল ৯ :০০টা থেকে দুপুর ১২টা পৰ্যন্ত, ২৬ ফেব্ৰুয়ারির সাধারণ বিজ্ঞানের পরীক্ষা ২৭ ফেব্ৰুয়ারি সকাল ৯ :০০টা থেকে দুপুর ১২টা পৰ্যন্ত এবং ২৭ ফেব্ৰুয়ারির ঐচ্ছিক বিষয়ের পরীক্ষাগুলি ওইদিনই বেলা ১:৩০ থেকে ৪:৩০টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। শেষ পরীক্ষা অনুষ্ঠিত হবে ৪ মার্চ, ২০২৪-এ।

উল্লেখ্য, গত অক্টোবর মাসে ২০২৪ শিক্ষাবর্ষের মাধ্যমিক পরীক্ষার জন্য সেবা যে রুটিন প্রকাশ করেছিল তাতে কিছু অসংগতি ছিল। কেননা, পরীক্ষার জন্য নিৰ্ধারিত তিনদিন ছিল সরকারি ছুটি। পূর্ববর্তী রুটিন অনুযায়ী ২০ ফেব্ৰুয়ারি নিৰ্ধারণ করা হয়েছিল সমাজ বিজ্ঞানের পরীক্ষা। সরকারি ছুটির তালিকায় এদিন কারবি জনগোষ্ঠীর উত্‍সব কারবি ডেহাল কাসির ডম। এই দিন অসম সরকার রেস্ট্রিকটেড হলিডে হিসেবে ঘোষণা করেছে। সেভাবে ২৬ ফেব্ৰুয়ারি ছিল সাধারণ বিজ্ঞানের পরীক্ষা। এই দিনও অসম সরকারের রেস্ট্রিকটেড হলিডে।

ছুটির দিন অনুষ্ঠেয় পরীক্ষাকে কেন্দ্র করে শিক্ষক-অভিভাবক এবং শিক্ষাৰ্থীদের মধ্যে প্রতিক্রিয়ার সৃষ্টি হলে সম্বিত্‍ ফিরে আসে সেবা কর্তৃপক্ষের। ফলে পূর্ববর্তী রুটিনে কিছু সংশোধন করে নতুন সময়সূচি জারি করতে বাধ্য হয়েছে সেবা।

Show More

Related Articles

Back to top button