Barak Valley

আজ জয়পুর খণ্ডে অনুষ্ঠিত হলো সংঘের পথ সঞ্চলন।

শুভ্রজিত আচার্য্য, উধারবন্দ:- আজ অর্থাৎ ১৪ অক্টোবর সমগ্র দক্ষিণ আসাম প্রান্তের সঙ্গে সঙ্গতি রেখে জয়পুর খণ্ডেও অনুষ্ঠিত হলো এক বর্ণাঢ্য পথ সঞ্চলন। প্রতি বৎসরের ন্যায় এবারও সারম্বরে মহালয়ার পথ সঞ্চলন অনুষ্ঠিত করলেন জয়পুর খণ্ডের স্বয়ংসেবকরা।

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের নিয়ম অনুযায়ী প্রথমে বৌদ্ধিক অনুষ্ঠান হয়। এই সঞ্চলনের উদ্দেশ্য ও সংঘের লক্ষ্য ইত্যাদি বিষয়ের উপর বৌদ্ধিক রাখেন লক্ষীপুর জিলার জিলা কার্যবাহ গৌতম শুক্লবৈদ্য। বৌদ্ধিক এর পর ধ্বজ উত্তোলন করে প্রার্থনা সমাপ্ত করে জয়পুর নূতন বাজার এম. ভি স্কুলের মাঠ থেকে স্বয়ংসেবকরা বাদ্যযন্ত্র অর্থাৎ ঘোষের তালে পায়ে পা মিলিয়ে বেরিয়ে পরেন পথ সঞ্চলনে। এই সঞ্চলন জয়পুর এম.ভি স্কুল থেকে মূখ্য সড়ক হয়ে জয়পুর রাজাবাজার আর. সি. বি. পি. স্কুলের নিকট থেকে ফিরে জয়পুর থানা এলাকা পরিক্রমা করে এম. ভি স্কুলে এসে ধ্বজ অবতরণ করে এই সঞ্চলনের সমাপ্ত হয়। পথের দুপাশ থেকে ঘণ ঘণ মহিলাদের উলুধ্বনি, শঙ্খ ধ্বনি ও গৈরিক ধ্বজকে লক্ষ্য করে ফুল ছুড়তে দেখাযায়।

উপস্থিত ছিলেন শিলচর বিভাগের বিভাগ শারিরীক প্রমুখ সুবোধ শর্মা , লক্ষীপুর জিলার ও জয়পুর খণ্ডের দ্বায়িত্ববান স্বয়ংসেবকরা।
এই সঞ্চলনে অংশগ্রহণ করেন জয়পুর খণ্ডের বিভিন্ন গ্রাম থেকে ৬৫জন গণবেশধারী স্বয়ংসেবক।

Show More

Related Articles

Back to top button