Barak Valley

আজ দাড়িয়াঘাট-কারিছড়া ও বরুণছড়া-কুকিছড়া জিপিতে সংকল্প যাত্রা

জনসংযোগ, হাইলাকান্দি, ১২ ডিসেম্বর : হাইলাকান্দি জেলায় বিকশিত ভারত সংকল্প যাত্রার অধীনে জিপিগুলিতে আয়োজিত কার্যসূচির অঙ্গ হিসাবে মঙ্গলবার মণিপুর -নিষ্কর জিপি এবং কাটলিছড়া জিপিতে পৃথক পৃথক বিশেষ সভার আয়োজন করা হয়।

এই উপলক্ষে উভয় জিপিতে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পের সফল রূপায়ণের চিত্র তুলে ধরতে স্টল খোলা হয়। এতে ওই প্রকল্পগুলির যোগ্য হিতাধিকারীদের নামও নথিভুক্ত করা হয় যাতে করে পরবর্তীতে প্রকল্পে তাদেরকে অন্তর্ভুক্ত করা যায়। সভা গুলিতে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্প রূপায়নের ফলে উপকৃত ব্যক্তিরা তাদের সাফল্যের কাহিনী তুলে ধরেন। পাশাপাশি কেন্দ্রীয় সরকারের প্রচার গাড়ির মাধ্যমে সমগ্র দেশে প্রকল্প রূপায়ণের ফলে জনসাধারণ কিভাবে লাভবান হচ্ছেন তা তুলে ধরা হয়।

এছাড়া এই উপলক্ষে ড্রোনের মাধ্যমে কৃষিকাজে কিভাবে সার ও রাসায়নিক সামগ্রিক প্রয়োগ করা যায় তা প্রদর্শনী করে দেখানো হয়। উভয় জিপিতে সোমবারের সংকল্প যাত্রায় ২০০টিরও বেশী আয়ুষ্মান কার্ড বন্টন করা হয়। উল্লেখ্য জেলার বাকি যে কয়টি জিপিতে সংকল্প যাত্রা এখনো অনুষ্ঠিত হয়নি সেগুলিতে এখন থেকে আয়ুষ্মান কার্ডও বন্টন করা হবে।

এদিকে বুধবার অর্থাৎ ১৩ ডিসেম্বর দাড়িয়াঘাট- কারিছড়া জিপির দাড়িয়াঘাট বাজারে সকাল সাড়ে নয়টায় এবং বরুণছাড়া কুকিছড়া জিপির বরুণছড়া বাজারে বেলা দেড়টায় অনুরূপ বিকশিত ভারত সংকল্প যাত্রা আয়োজন করা হয়েছে। এতে প্রশাসনের পক্ষ থেকে অতিথি হিসেবে মীনাক্ষী রায়, আফজল হোসেন লস্কর, সামস উদ্দিন বড়লস্কর,অধীর নাথ, শামসুল আলম চৌধুরীকে আমন্ত্রণ জানানো হয়েছে। উভয় জিপির জনসাধারনকে সংশ্লিষ্ট জিপির সংকল্প যাত্রায় সামিল হবার আবেদন জানানো হয়েছে প্রাশাসন থেকে।

Show More

Related Articles

Back to top button