Barak Valley

আজ রাজাবাজার ব্লকে অনুষ্ঠিত হলো অমৃত কলশ যাত্রার তৃস্তরীয় অনুষ্ঠান।

শুভ্রজিত আচার্য্য, জয়পুর :- আজ কাছাড় জিলার রাজাবাজার ব্লকে অনুষ্ঠিত হলো কলস যাত্রার তৃস্তরীয় অনুষ্ঠান। উক্ত অনুষ্ঠানটি আজ রাজাবাজার ব্লক কার্যালয়ে অনুষ্ঠিত হয়।দুপুর দুই ঘটিকার সময় কাছাড়ের জেলা শাসক রোহন কুমার ঝা, লক্ষীপুরের বিধায়ক কৌশিক রাই, রাজাবাজার ব্লকের বিডিও মৃন্ময় হালই সহ অন্যান্য সম্মানিত অতিথিদের হাতে প্রদীপ প্রজ্জ্বলন করে অনুষ্ঠানের শুভারম্ভ হয়। তার পর অসমের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এর পর বক্তব্য রাখেন কাছাড়ের জেলা শাসক রোহন কুমার ঝা। উনি বক্তব্য রাখতে গিয়ে বলেন প্রধানমন্ত্রী ও মূখ্যমন্ত্রীর আহ্বানে ভারতের বাকি রাজ্য ও আসামের প্রতিটি জেলার সাথে সঙ্গতি রেখে আমাদের কাছাড় জেলার জনগণ যে ভাবে সাড়া দিয়ে এই অমৃত কলস যাত্রায় অংশগ্রহণ করেছেন তা অবিস্মরণীয় হয়ে থাকবে তৎসঙ্গে তিনি উপস্থিত সকলকে ধন্যবাদ জানান। এই ব্লকের মাটি গৌহাটি ও দিল্লিতে পৌছানোর জন্য এন.সি.সি এর সদস্য আকাশ শাহা কে চয়ন করা হয়েছে। তাকে আজ সংবর্ধনা প্রদান করেন বিধায়ক কৌশিক রাই ও জেলা শাসক রোহন কুমার ঝা।

এরপর রাজাবাজার ব্লকের অন্তর্গত ১০টি পঞ্চায়েতের প্রতিটি ঘর থেকে সংগ্রহীত মাটির ১০ টি কলস কে মিশ্রিত করে ২ টি কলসে মাটি ভর্তি করেন উপস্থিত বিশিষ্ট জনেরা। এর পর আকাস শাহার হাতে এই দুটি কলস তুলে দেন বিধায়ক কৌশিক রাই ও জেলা শাসক রোহন কুমার ঝা।

এরপর সাংস্কৃতিক অনুষ্ঠান হয় এবং এতে ধামাইল নৃত্য, বিহু নৃত্য ও দেশাত্মবোধক গান পরিবেশন করেন শিল্পীরা।

তার পর মূখ্য অতিথি হিসেবে উপস্থিত বিধায়ক কৌশিক রাই বক্তব্য রাখেন। উনি উনার বক্তব্যে প্রকাশ করেন যে এই ব্লকের প্রতিনিধিত্ব করার জন্য আকাশ সাহাকে চয়ন করা হয়েছে এবং আকাশ সাহা এই ২ টি অমৃত কলস নিয়ে আগামী ২৫ তারিখে এই ব্লক থেকে রওনা দেবেন এবং ২৬ তারিখে মূখ্যমন্ত্রীর উপস্থিতিতে অনুষ্ঠিত রাজ্যিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে সেখানে একটি কলস রেখে পরদিন দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন। ২৯,৩০,৩১ এই তিন দিন দিল্লীতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশাল অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উপস্থিত থাকবেন এবং রাজাবাজার ব্লক সহ দেশের সারে সাত হাজার ব্লক থেকে সংগ্রহীত মাটিকে দিল্লীতে নির্মীয়মান অমৃত বাটিকার সাথে মিশিয়ে দেওয়া হবে। এবং আগামী ২২ ডিসেম্বর গৌহাটিতে থেকে রাজাবাজার ব্লকের এক কলস মাটি সহ সারা আসামের ২৭০ কলস মাটি গহপুরে নির্মিত হতে যাওয়া স্বাধীনতা সংগ্রামী শহীদ কনকলতা বরুয়া বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস অনুষ্ঠানে নিয়ে যাওয়া হবে। প্রধানমন্ত্রী জী স্বাধীনতার অমৃত কালে এক বিশাল উদ্দেশ্য নিয়ে জাতি ধর্ম বর্ণ রাজনীতি ইত্যাদির উর্ধ্বে উঠে ভারতবর্ষের সকল মানুষ এক করার জন্য এই অভেলখ উদ্যোগ নিয়েছেন। বিধায়ক কৌশিক রাজাবাজার ব্লকের অন্তর্গত সকল পঞ্চায়েতের কর্মী , এস.এইচ.জি, অঙ্গনওয়াড়ি,আসা কর্মী,বিভিন্ন দল সংঘটন , সাধারণ নাগরিক সহ সকলকে আন্তরিকতার সহিত ধন্যবাদ জ্ঞাপন করেন।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জয়পুর ব্লকের সভানেত্রী ফুলবানি বর্মণ, সহ সভানেত্রী পাপরি রাণী দত্ত, জয়পুর মণ্ডল সভাপতি বিনোদ শর্মা, লক্ষীপুর মণ্ডল সভাপতি সঞ্জয় ঠাকুর,২ জিলা পরিষদ সদস্য বিজয়েতা মাহাতো ও সুদীপ কুমার, টি বোর্ডের চেয়ারম্যান পবিত্র গঞ্জ, আইটিডিপি চ্যায়ারম্যান শান্তনু বর্মণ সহ বিশিষ্ট অতিথিরা।

উক্ত অনুষ্ঠান পরিচালনায় ছিলেন যুব মোর্চা জয়পুর মণ্ডলের সাধারণ সম্পাদক শুভ্রজিত আচার্য্য।
জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Show More

Related Articles

Back to top button