Barak Valley

আধার আপডেট : করিমগঞ্জ জেলা জুড়ে চলছে অডিও-ভিজুয়াল প্রচার

জনসংযোগ, করিমগঞ্জ, ৪ মে : করিমগঞ্জ জেলার আধার কার্ডধারীদের কার্ড আপডেট করতে এবং এ ব্যাপারে গণ-সচেতনতা গড়ে তুলতে সমগ্র জেলা জুড়ে গত ২৬ এপ্রিল থেকে অডিও-ভিজুয়াল প্রচার ভ্যানের যাত্রা শুরু হয়েছে। ওইদিন করিমগঞ্জের জেলাশাসক মৃদুল যাদব তাঁর কার্যালয় প্রাঙ্গণে পতাকা নেড়ে এই প্রচার ভ্যানের যাত্রা শুরু করেন।

জেলাশাসক জানান, ওইদিন থেকে শুরু করে পুরো এক মাস ব্যাপী সমগ্র করিমগঞ্জ জেলায় এই প্রচার ভ্যানের মাধ্যমে জেলার প্রতিটি গ্রাম পঞ্চায়েত সহ অন্যান্য এলাকাগুলিতে আধার আপডেট করা সহ সচেতনতা অভিযান চালানো হবে। তিনি বলেন, করিমগঞ্জ জেলায় যাদের আধার কার্ড রয়েছে তারা ঠিকানার প্রমাণ ও পরিচয়ের প্রমাণ আপডেট করতে পারবেন। এক্ষেত্রে কারও যদি মোবাইল নম্বর বদল হয়েছে, আঙ্গুলের ছাপ, নাম, ঠিকানা ইত্যাদিতে কোনও ত্রুটি রয়েছে তবে তা আপডেট করতে পারবেন। তাই তিনি জেলার আধার কার্ডধারীদের নিজ নিজ কার্ড আপডেট করতে আহ্বান জানান।

এই ভ্যানের যাত্রা আগামীকাল ৫ মে রামকৃষ্ণনগর ব্লকের অন্তর্গত নয়াটিলা, গান্ধীনগর, গামারিয়া জিপিতে আধার আপডেট সহ প্রচার চলবে। ৬ মে ওই ব্লকের আনন্দপুর, ভৈরবনগর, বরুয়ালা জিপি। ৭ মে নগেন্দ্র নগর, বিনোদিনী ও গোবিন্দগঞ্জ জিপিতে যবে ভ্যান।

পাশাপাশি, ৮ মে পাথারকান্দি ব্লকের বারইগ্রাম, ময়না ও কানাইবাজার জিপি, ৯ মে আসিমগঞ্জ, পাথারকান্দি, কলকলিঘাট ও বুরুঙ্গা জিপি, ১০ মে কাবাড়িবন্দ, জুরবাড়ি-ডেফলালা ও ধলছড়া জিপি, ১১ মে দোহালিয়া-ফরিদকোণা, বান্দরকোণা ও ইলাশপুর জিপিতে চলবে সচেতনতা অভিযান।

এদিকে, ১২ মে দক্ষিণ করিমগঞ্জ ব্লকের কানিশাইল-সরিফনগর, সুপ্রাকান্দি, নিলামবাজার ও ফারমপাশা জিপি, ১৩ মে সিঙ্গারিয়া, কেওটকোণা, পীরেরচক ও কালিগঞ্জ জিপি, ১৪ মে ওই ব্লকের ফতেপুর, জনকল্যাণ, বাগবাড়ি, মনসাঙ্গন জিপি, ১৫ মে দুল্লভছড়া ব্লকের পলডহর, রাতাবাড়ি, কাজিরবাজার ও আনিপুর জিপি, ১৬ মে দক্ষিণ করিমগঞ্জ ব্লকের বাকরশাল-নাইরগ্রাম, সরিষা-চরাকুড়ি ও লঙ্গাইঘাট জিপি

এবং ১৭ মে ওই ব্লকের বাজারঘাট, কৃষ্ণনগর ও আঙ্গুরা জিপিতে যাবে সচেতনতা অভিযানের ভ্যান।

এভাবে ১৮ মে উত্তর করিমগঞ্জ ব্লকের অধীনে নর্থ করিমগঞ্জ, সাদারাশি ও পানিঘাট জিপি, ১৯ মে লক্ষ্মীবাজার, সুপ্রাকান্দি-কুরিখালা ও পুরাহুরিয়া জিপি, ২০ মে ওই ব্লকের লাতু-সজপুর, পাথু-সুরিগ্রাম ও গান্ধাই জিপি, ২১ মে একই ব্লকের ব্রাহ্মণশাসন, আকবরপুর ও মাইজগ্রাম জিপি, ২২ মে বদরপুর ব্লকের চরগোলা-ঘোড়ামারা, লামাজুয়ার ও মাসলি জিপি, ২৩ মে মালুয়া, উমরপুর ও হাসানপুর জিপি।

২৪ মে এংলারবাজার, বুন্দাশীল ও দত্তপুর জিপি এবং ২৫ মে কনকলস-বাশাইল, সাউথ বদরপুর ও মহাকল জিপিতে আধার আপডেট সহ সচেতনতা চলবে। জনগণকে স্বতঃস্ফূর্তভাবে এই প্রচার ভ্যানের সুবিধা গ্রহণ করতে করিমগঞ্জ জেলা প্রশাসন থেকে আহ্বান জানানো হয়েছে।

Show More

Related Articles

Back to top button