Barak Valley

আন্তর্জাতিক বাংলা ভাষা সংস্কৃতি সমিতি

শিলচর পিএনসি ১৬ মে : আগামী ১৯ শে মে ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর উদ্দেশ্যে আন্তর্জাতিক বাংলা ভাষা সংস্কৃতি সমিতি শিলচরে সমগ্র দিন ব্যাপী একটি কার্যসূচি প্রনয়ণ করেছে।

ওই কার্যসুচী গুলো তে সমিতির বাংলাদেশ শাখার সচিব নিগার সুলতানা ও কোষাধ্যক্ষ নাসিম আরা সুলতানা এবং ত্রিপুরা থেকে সমিতির কেন্দ্রীয় সহ সাধারণ সচিব ( উত্তর পূর্ব ভারত ) তথা শান্তির বাজার শাখার সদস্য সুদর্শন সদাগর ও বিলোনিয়া শাখার সচিব সুমন নাথ অংশ নেবেন। বাংলাদেশ ও ত্রিপুরা র অতিথিগণ দুপুর দুইটা পয়ত্রিশ মিনিটের সময় গান্ধী বাগে গিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন।

আন্তর্জাতিক বাংলা ভাষা সংস্কৃতি সমিতির শিলচর শাখার সাধারণ সম্পাদক চয়ন ভট্টাচার্য এক প্রেস বিজ্ঞপ্তিতে দিনটির কার্যসূচি প্রকাশ করে বলেছেন যে ১৯ শে মে ভোরে গান্ধী ভবন থেকে একটি শোভাযাত্রা বের হবে। এতে দেশের বিভিন্ন জায়গা ও বাংলাদেশ থেকে আসা সমিতির সদস্যরা যোগ দেবেন এবং সকাল আটটার সময় রেলওয়ে স্টেশনে শহীদদের প্রতি পুষ্পার্ঘ্য অর্পণ হবে।

এছাড়া দিনটির অন্যান্য কার্যসূচীর মধ্যে রয়েছে দুপুর ১২ টায় শিলচর প্রেস ক্লাবে ১৯ এর প্রাসঙ্গিকতা নিয়ে আলোচনা এবং আমন্ত্রিত অতিথিদের সম্বর্ধনা; দুপুর দুইটা পয়ত্রিশ মিনিটে গান্ধী বাগে শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন। সন্ধ্যা সাতটার সময় প্রেস ক্লাবে সাংস্কৃতিক অনুষ্ঠান ।

এই অনুষ্ঠান গুলো তে উপস্থিত থাকতে শিলচর শাখার সম্পাদক চয়ন ভট্টাচার্য এবং সমিতির উত্তর পূর্ব ভারতের উপদেষ্টা হারাণ দে সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।

Show More

Related Articles

Back to top button