Barak Valley

হাইলাকান্দির বিভিন্ন স্থানে ঝুলে থাকা বৈদ্যুতিক লাইনের তার টেনে তোলার নির্দেশ ডিসির

জনসংযোগ, হাইলাকান্দি, ৭ আগস্ট : হাইলাকান্দির বিভিন্ন স্থানে বৈদ্যুতিক লাইন টানার তার অবিলম্বে টেনে যথাযথভাবে সংস্থাপনের নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার হাইলাকান্দিতে অনুষ্ঠিত জেলা উন্নয়ন কমিটির এক সভায় পৌরোহিত্যে করে জেলা আযুক্ত নিসর্গ হিভারে এই নির্দেশ দেন।

সম্প্রতি কাটাখালের কালিনগর এলাকায় বৈদ্যুতিক লাইনের দুর্ঘটনার ফলে এক ব্যক্তি নিহত হওয়ার ঘটনার উল্লেখ করে জেলা আয়ুক্ত জানতে চান কার অবহেলায় এই দুর্ঘটনা সংগঠিত হওয়ায় এক ব্যক্তির প্রাণ গেল। জবাবে এপিডিসিএল থেকে জানানো হয়, সংশ্লিষ্ট এলাকার লাইনম্যানই এই ঘটনার জন্য দায়ী।

কৃষি বিভাগ থেকে সভায় জানানো হয়, জেলার অলইছড়া ও মনিপুরে পাম তৈলবীজের চাষ শুরু হয়েছে। জেলায় চল্লিশ হাজার হেক্টার কৃষি জমি চাষের চলতি মরশুমের জন্য রাসায়নিক সারের অভাব নেই বলে সভায় কৃষি বিভাগ থেকে জানানো হয়।

শিক্ষা বিভাগ থেকে সভায় জানানো হয় যে জেলায় এখন পর্যন্ত ৬৬ হাজার ২৫ ছাত্র-ছাত্রীর আঁধার নম্বরের সঙ্গে ইউ ডাইস লিংক করা সম্ভব হয়েছে। চলতি বছরের বড় ওমধ্যে বাকি ছাত্র-ছাত্রীদের এই সংযুক্তিকরণ শেষ হবে বলে সভায় জানানো হয়।

জলসেচ বিভাগ থেকে সবাই জানানো হয়, নারাইনপুর ও নিতাইনগরে দুটি বড় জলসেচ প্রকল্পের কাজ জুলাই মাসের শুরু হলেও জেলা জুড়ে জলসেচের সৌরো চালিত ২০৪টি টিউবওয়েল এর কাজ চলছে। স্বাস্থ্য বিভাগ থেকে জানানো হয় যে সোনাছড়া, মহম্মদপুর,ও রাইফেলমারায় তিনটি সাব সেন্টার নির্মাণের কাজ চলছে। ভেটেনারি বিভাগ থেকে জানানো হয় যে জেলায় লাম্পি নামক পশুদের চর্মরোগ নিয়ন্ত্রণে এসেছে এবং এ পর্যন্ত ১০ টি ক্যাম্প করে তিন হাজার গবাদি পশুর চিকিৎসা করা হয়েছে।

জেলার সব শীর্ষ বিভাগীয় আধিকারীদের উপস্থিতিতে সভায় অন্যান্যদের মধ্যে ডিডিসি অ্যালডার্ড ফারহীন ও তিন অতিরিক্ত আয়ুক্ত ত্রিদিপ রায়, কিমচিন লঙ্গাম ও লালরহলু খেঙতে অংশ নেন।

Show More

Related Articles

Back to top button