Barak Valley

নির্বিঘ্নে মনোনয়ন প্রক্রিয়া সম্পন্নে করিমগঞ্জ জেলাশাসক কার্যালয়ের ১০০ মিটার এলাকায় জারি ১৪৪ ধারা

জনসংযোগ, করিমগঞ্জ : আসন্ন লোকসভা নির্বাচন উপলক্ষ্যে করিমগঞ্জ আসনে মনোনয়নপত্র দাখিল সুষ্ঠুভাবে সম্পন্ন করতে করিমগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট মৃদুল যাদব তাঁর সরকারি কার্যালয়ে ১০০ মিটার ব্যাসার্ধ এলাকায় ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারার অধীনে কিছু নিষেধাজ্ঞা জারি করেছেন।

জেলা ম্যাজিস্ট্রেটের জারিকৃত নিষেধাজ্ঞায় বলা হয়েছে, রাজনৈতিক দলগুলির আসন্ন লোকসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের সময় জেলাশাসকের কার্যালয় চত্বরে ব্যাপক ভিড় একত্রিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এতে মনোনয়ন প্রক্রিয়ায় ব্যাঘাত সৃষ্টি এবং সুষ্ঠু ও অবাধ নির্বাচন ব্যাহত হতে পারে। পাশাপাশি আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং জনমনে শান্তি ও সম্প্রীতি বিঘ্নিত হওয়ার সম্ভাবনার পরিপ্রেক্ষিতে করিমগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারার অধীনে ২৮ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত মনোনয়ন পত্র দাখিলের সময় প্রার্থী সহ পাঁচজন জেলাশাসকের কার্যালয় প্রাঙ্গণে প্রবেশ করতে পারবেন।

এছাড়া আগামী ৪ এপ্রিল সন্ধ্যা ৬-টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিল প্রক্রিয়া শেষ না হওয়া অবধি রিটার্নিং অফিসারের কার্যালয় প্রাঙ্গণের ১০০ মিটার ব্যাসার্ধ এলাকায় কোনও ব্যক্তিগত যানবাহন রাখা যাবে না। শুধু মনোনয়নপত্র দাখিলের জন্য প্রার্থীর কনভয়ে তিনটি যান চলাচলে অনুমতি দেওয়া হয়েছে।

ওই সময়কালে কোনও ব্যক্তি একক বা দলবদ্ধভাবে লাঠি, দা, আগ্নেয়াস্ত্র বা অন্য কোনও সামগ্রী যা অস্ত্র হিসেবে ব্যবহৃত হতে পারে তা নিয়ে চলাচল করতে পারবেন না। এছাড়া নিষেধাজ্ঞা অনুসারে দ্বিচক্র যানে চালক ও আরোহীকে অবশ্য হেলমেট পরিধান করতে হবে। জনস্বার্থে আজ ২৭ মার্চ জারিকৃত জেলা ম্যাজিস্ট্রেটের এই আদেশ তাত্‍ক্ষণিকভাবে বলবত্‍ হয়েছে।

Show More

Related Articles

Back to top button