Barak Valley

উত্তর-পূর্বে ৩০৮ কোটি টাকার প্রকল্প উদ্বোধন সোনোয়ালের

গত ১০ বছরে জলপথ উন্নয়ন প্রকল্পের ৯০% কাজ সম্পন্ন : সর্বানন্দ

গুয়াহাটি : জলপথ উন্নয়ন প্রকল্পের ৯০ শতাংশ সম্পন্ন হয়েছে, বলেছেন কেন্দ্রীয় বন্দর, জাহাজ ও জলপথ মন্ত্রী সর্বানন্দ সনোয়াল।

আজ মঙ্গলবার গুয়াহাটির পাণ্ডুপোর্টে উত্তর-পূর্বাঞ্চলের বিভিন্ন রাজ্যের সাতটি স্থানে ২৮৪ কোটি টাকার বেশি মূল্যের অভ্যন্তরীণ জলপথ অথরিটি অব ইন্ডিয়ার বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য পেশ করছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। সনোয়াল বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সুশাসনের বৈশিষ্ট্য হলো, সময়োপযোগী এবং গুণগত মানের বাস্তবায়ন। তাই উন্নত জলপথের মাধ্যমে প্রদত্ত সম্ভাবনা, বিশেষ করে সস্তায় পণ্য পরিবহণ এবং সামুদ্রিক-সম্পর্কিত ক্যারিয়ারের সুযোগ সদ্ব্যবহার করতে তরুণদের প্রতি আহ্বান জানান কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সনোয়াল।

কেন্দ্রীয় বন্দর, জাহাজ ও জলপথ মন্ত্রী সর্বানন্দ সনোয়াল আজ যে সব প্রকল্পের উদ্বোধন করেছেন, তার মধ্যে ৬ কোটি ৪০ লক্ষ টাকা ব্যয়ে করিমগঞ্জ ও বদরপুর জলবন্দরের উন্নীতকরণ, ডিব্রুগড়ের বগিবিলে ৪৬.৬০ কোটি টাকা ব্যয়ে যাত্ৰী ও পণ্য টাৰ্মিনাল, ত্ৰিপুরার সোনামুড়ায় ৬.৯১ কোটি টাকা ব্যয়ে ইনল্যান্ড ওয়াটার ট্ৰান্সপোর্ট টাৰ্মিনাল।

এছাড়া ৮.৪৫ কোটি টাকা ব্যয়ে ব্ৰহ্মপুত্ৰ নদে ছয়টি পৰ্যটন জেটি, ২৫ কোটি টাকা ব্যয়ে ১৯টি যাত্ৰীবাহী জলবাহন, ৩০ কোটি টাকা ব্যয়ে বগিবিলে জেটির প্ৰশস্তকরণ সহ বিভিন্ন প্রকল্প, ৭.৫০ কোটি টাকা ব্যয়ে ধুবড়িতে বিভাগীয় কাৰ্যালয় স্থাপনের শিলান্যাক করেছেন সর্বানন্দ সনোয়াল।

আজকের অনুষ্ঠানে বিভাগীয় শীর্ষ আধিকারিকবর্গ ছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী রামেশ্বর তেলি. রাজ্যের পরিবহণ মন্ত্রী পরিমল শুক্লবৈদ্য, স্বাস্থ্যমন্ত্ৰী কেশব মহন্ত, গুয়াহাটির সাংসদ কুইন ওজা, ছয় বিধায়ক সিদ্ধার্থ ভট্টাচার্য, রমেন্দ্র নারায়ণ কলিতা, অতুল বরা, প্রশান্ত ফুকন, চক্রধর গগৈ, পোনাকন বরুয়া প্রমুখ।

Show More

Related Articles

Back to top button