Barak Valley

এরালিগুলের দীনদয়ালে অরিয়েন্টেশন প্রোগ্রাম

জনসংযোগ, করিমগঞ্জ, ২৪ মে : করিমগঞ্জ ঈরালিগুলের পন্ডিত দীনদয়াল আদর্শ মহাবিদ্যালয়ের রসায়ন বিভাগ এবং নগাঁওয়ের রূপহি মহাবিদ্যালয়ের রসায়ন বিভাগের উদ্যোগে Preparation of Chemistry for the upcoming CUET, 2023 বিষয়ক অরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করা হয়।

দীনদয়াল মহাবিদ্যালয়ের অধ্যক্ষা ড. জয়শ্রী চক্রবর্তী ও রূপহি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. মনোজ কুমার নাথ অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। ভার্চুয়াল মুডে অনুষ্ঠানটি সুসম্পন্ন হয়। দীনদয়াল মহাবিদ্যালয়ের উপ-অধ্যক্ষ সতীনাথ পাল সবাইকে স্বাগত বক্তব্যে অনুষ্ঠানটি আরও সুন্দর হয়ে ওঠে।

এই অনুষ্ঠানের বিশেষ বক্তা ছিলেন রূপহি মহাবিদ্যালয়ের রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. চিন্ময় কলিতা(Founder Alpha Math Chem classes/ YouTube channel)। ড. চিন্ময় কলিতা আসন্ন CUET পরীক্ষা নিয়ে বিস্তারিত আলোচনা করেন রসায়ন বিষয় নিয়ে। ড. কলিতা তার বক্তব্যে বিভিন্ন তথ্যের মধ্য দিয়ে ছাত্র-ছাত্রীদের আসন্ন CUET পরীক্ষা নিয়ে অনেক গুরুত্বপূর্ণ কথা বলেন, যা ভবিষ্যতের ছাত্র-ছাত্রীদের অনেক সহায়তা করবে। অসমের বিভিন্ন মহাবিদ্যালয় থেকে ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করে এই অনুষ্ঠানে যেমন রূপহি কলেজ, তিহু কলেজ, মঙ্গলদৈ কলেজ,দীনদয়াল মহাবিদ্যালয় ঈরালিগুল, দীনদয়াল মহাবিদ্যালয় বেহালি, সিপাঝার কলেজ, রামানুজ গুপ্তা ডিগ্রী কলেজ শিলচর, বর্ণাগড় কলেজ, সরভোগ অন্যান্য অনেকেই অংশগ্রহণ করেন।

ড. চিন্ময় কলিতার বিস্তারিত আলোচনার পর ছাত্র-ছাত্রীরা বিভিন্ন প্রশ্নের মধ্য দিয়ে বক্তার সাথে ইন্টারেকশন করে। এই অনুষ্ঠানের মধ্য দিয়ে ছাত্রছাত্রীরা অনেক উপকৃত হয়। এই প্রথম আসন্ন CUET পরীক্ষা নিয়ে অসমে অরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করা হয়। অনুষ্ঠানের সমন্বয়কারী ছিলেন ঈরালিগুলের পন্ডিত দীনদয়াল আদর্শ মহাবিদ্যালয়ের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক ড. মিঠুন নন্দী। একই বিভাগের সহকারী অধ্যাপক অভিজিত্‍ শ্যামের ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

Show More

Related Articles

Back to top button