Sports

এশিয়ান গেমসে ব্যাডমিন্টনে দেশকে প্রথম সোনা এনে দিলেন সাত্বিক-চিরাগ

নিজস্ব প্রতিনিধি: এশিয়ান গেমসে ইতিহাস গড়লেন ভারতের দুই ব্যাডমিন্টন খেলোয়াড় সাত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডি ও চিরাগ শেট্টি। শনিবার ডাবলস ফাইনালে দক্ষিণ কোরিয়ার ২১-১৮, ২১-১৬ পয়েন্টে স্ট্রেট সেটে জিতে সোনার পদক গলায় ঝোলালেন। এশিয়ান গেমসের ব্যাডমিন্টন বিভাগে এই প্রথম সোনা জিতল ভারত। এতদিনের অধরা স্বপ্নপূরণ করলেন দুই দক্ষিণী ক্রীড়াবিদ।

শনিবার পুরুষদের ব্যাডমিন্টন ডাবলসের ফাইনালে প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়ার দুই খেলোয়াড় চোই সোলগয়ু ও কিম ওহোনোর বিরুদ্ধে শুরু থেকেই আগ্রাসী ভঙ্গিতে খেলতে থাকেন সাত্বিক ও চিরাগ। প্রথম পয়েন্ট আসে চিরাগের স্ম্যাশে। তবে এর পরেই পাল্টা আক্রমণ শানান কোরিয়ার জুটি। একসময়ে ১৮-১৫ পয়েন্টে এগিয়েও গিয়েছিলেন। কিন্তু দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ান সাত্বিক-চিরাগ। নিখুঁতভাবে খেলতে থাকেন। দক্ষিণ কোরিয়ার দুই খেলোয়াড়কে ব্যাকহ্যান্ড-ফোরহ্যান্ডে পরাস্ত করে প্রথম সেট ২১-১৮ পয়েন্টে জিতে নেন। প্রথম সেট জেতার পরে দ্বিতীয় সেটে আর প্রতিপক্ষ জুটিকে দাঁড়াতে দেননি ভারতীয় জুটি। প্রথম থেকেই এগিয়ে ছিলেন। শেষ পর্যন্ত একতরফা খেলে ২১-১৬ পয়েন্টে জিতে ইতিহাস গড়েন সাত্বিক-চিরাগ। এশিয়ান গেমসে বিভিন্ন বিভাগে সোনা জিতলেও ব্যাডমিন্টনে দেশকে সোনা এনে দিতে পারেননি কেউ। এদিন সেই দুঃখ ঘোচালেন দুই তরুণ খেলোয়াড়।

এদিন সাত্বিক-চিরাগের হাত ধরে চলতি এশিয়ান গেমসে ২৬তম সোনা এল ভারতের ঝুলিতে। সেই সঙ্গে পদকের সংখ্যা বেড়ে হল ১০১। ছেলেদের ক্রিকেট ফাইনালে আফগানিস্তানের বিরুদ্ধে খেলছেন রুতুরাজ গায়কোয়াড়রা। ফলে ওই বিভাগ থেকেও দেশের ঝুলিতে সোনা জমা পড়বে বলে আশাবাদী ক্রীড়াপ্রেমীরা।

Show More

Related Articles

Back to top button