Barak Valley

করিমগঞ্জের এওলাবাড়ি চা বাগানের ষাঁড় বধ কাণ্ডে গ্রেফতার দুই

করিমগঞ্জ : করিমগঞ্জের এওলাবাড়ি চা বাগানের ষাঁড় বধের সঙ্গে জড়িত অভিযোগে দুই অপরাধীকে গ্রেফতার করেছে পুলিশ। করিমগঞ্জ সদর পুলিশের অভিযানে এওলাবাড়ি এলাকা থেকে ময়না মিয়াঁ এবং কুটিল মিয়াঁ নামের দুই অপরাধীকে গ্রেফতার করা হয়েছে। ধৃত দুজনকে আদালতে তোলা হলে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

জানা গেছে, ঘটনা ছিল করিমগঞ্জ শহর থেকে প্ৰায় দশ কিলোমিটার দূরবৰ্তী এওলাবাড়ি চা বাগানের। বাগানে স্থাপিত ছিল শিব মন্দির। মন্দিরের মহাদেবের নামে উত্‍সর্গকৃত ষাঁড় বধ নিয়ে বিদায়ী বছরের ২৮ ডিসেম্বর উত্তাল হয়ে ওঠে গোটা বাগান এলাকা।

বাগানের নাচঘরের পাশ থেকে একটি মৃত ষাঁড় উদ্ধার হলে দ্বিতীয় আহত ষাঁড় উদ্ধার হয় বাগানের অন্য এলাকা থেকে। এতে ক্ষোভের পারদ চড়তে থাকে। পরিস্থিতি এতটাই উত্তপ্ত ছিল যে, সামাল দিতে ছুটে যেতে হয় করিমগঞ্জের এএসপি অমিতরাজ চৌধুরীকে। বাগান শ্রমিকদের শান্ত করে, পরিস্থিতি যাতে বিগড়ে না যায় তার জন্য মোতায়েন করতে হয় সিআরপিএফ।

ওইদিন সাতসকালে বাগানে গো-হত্যার ঘটনায় ছুটে যান বিশ্বহিন্দু পরিষদ সহ হিন্দু রক্ষী বাহিনীর কর্মকর্তারা। ছুটে যান জেলা বিজেপি সভাপতি সুব্রত ভট্টাচার্যও। অতিরিক্ত পুলিশ সুপারকে সামনে পেয়ে জয় শ্রী রাম ধ্বনি দিয়ে উত্তাল প্রতিবাদ সাব্যস্ত করেন হিন্দুত্ববাদী সংগঠনের কর্মকর্তা-সমর্থকরা।

এর পর দুই ষাঁড়কে উদ্ধার করে তদন্ত নামে করিমগঞ্জ সদর পুলিশের দল। বিভিন্ন সূত্রে প্রাপ্ত খবরের ভিত্তিতে একাধিক স্থানে পুলিশের অভিযান চলে। এর পর প্রথমে ময়না মিয়াঁকে গ্রেফতার করা হলে তার দেওয়া তথ্যের ভিত্তিতে দ্বিতীয় অপরাধী কুটিলকে তার এওলাবাড়ির বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ। পাশাপাশি হত্যায় ব্যবহৃত বল্লমও বাজেয়াপ্ত করেছে পুলিশের তদন্তকারী দল।

Show More

Related Articles

Back to top button