Barak Valley

করিমগঞ্জের কৃষি বিজ্ঞান কেন্দ্রে ১৫ দিবসীয় প্রশিক্ষণ শিবির

জনসংযোগ, করিমগঞ্জ : করিমগঞ্জের কৃষি বিজ্ঞান কেন্দ্রের ব্যবস্থাপনায় ও জেলা কৃষি আধিকারিক কার্যালয়ের সহযোগিতায় আজ ২৬ জুলাই থেকে ৯ আগস্ট, কৃষি বিজ্ঞান কেন্দ্রে ১৫ দিনের সেল্ফ ফাইন্যান্সড ইনপুট ডিলার প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। বুধবার করিমগঞ্জের সহকারী আয়ুক্ত রংবামন তেরন, করিমগঞ্জ জেডআরএসের প্রধান বিজ্ঞানী ড. এএসএন জামান এবং জেলা কৃষি আধিকারিক পঙ্কজ মজুমদার প্রদীপ প্রজ্বলন করে এই প্রশিক্ষণ শিবিরের সূচনা করেন।

এতে করিমগঞ্জ জেলার বিভিন্ন গ্রাম পঞ্চায়েত থেকে মোট ২৫ জন অংশগ্রহণকারী প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন। এদিন ড. হিমাংশু মিশ্র, কোর্স ডিরেক্টর, এসএমএস (উদ্ভিদ সুরক্ষা), কেভিকে, করিমগঞ্জ সংক্ষিপ্তভাবে প্রশিক্ষণ কর্মসূচির গুরুত্ব ও উদ্দেশ্য সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেন। তিনি অংশগ্রহণকারীদের এই প্রশিক্ষণ থেকে প্রাপ্ত সার্টিফিকেট সম্পর্কেও বর্ণনা করেন যা তাদের ডিলারশিপ লাইসেন্স পেতে সহায়তা করবে, পাশাপাশি এটি তাদের ক্ষুদ্র শিল্পের বিকাশেও সহায়তা করবে বলে জানান।

অনুষ্ঠানটি সমন্বয় করেন কৃষিবিজ্ঞান কেন্দ্রের বরিষ্ঠ বিজ্ঞানী ও প্রধান ড. পুলকাভ চৌধুরী, ড. অলকেশ ডেকা এসএমএস (প্রাণী বিজ্ঞান), রাসিনজা ইংলেংপি এসএমএস (মৃত্তিকা বিজ্ঞান) এবং ডা. পূরবী তামুলি ফুকন, এসএমএস, (হর্টিকালচার) করিমগঞ্জ এবং আসাম কৃষি বিশ্ববিদ্যালয়, যোরহাট।

Show More

Related Articles

Back to top button