Barak Valley

করিমগঞ্জের গোল্ড সিনেমা হল-এ ”জওয়ান” প্রদর্শনে বিচ্যুতি, ধুন্ধুমার

করিমগঞ্জ : চলতি মাসের ৭ তারিখ মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত ”জওয়ান”। মুক্তির পর সর্বত্রই উত্‍সবের মেজাজে ছবিটি উপভোগ করছেন দর্শকরা। মাল্টিপ্লেক্স থেকে শুরু করে সিঙ্গল স্ক্রিন, তিল ধারণের জায়গা নেই কোথাও। দক্ষিণ ভারতীয় পরিচালক অ্যাটলি কুমার পরিচালিত ”জওয়ান” চলচ্চিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোনও। হিন্দি ছাড়াও তামিল ও তেলুগু ভাষায়ও মুক্তি পেয়েছে শাহরুখ-দীপিকার ”জওয়ান”।

এক কথায় শাহরুখের ছবি নিয়ে উচ্ছ্বসিত কিং খানভক্তরা। কিন্তু শনির দশা যেন কাটছেই না করিমগঞ্জের গোল্ড ডিজিটাল সিনেমা হল-এ। গোটা দেশের সঙ্গে ”জওয়ান”জ্বরে সীমান্ত শহর করিমগঞ্জ যখন কাবু, তখন হল-এ সিনেমা প্রদর্শনের সময় একের পর এক যান্ত্রিক বিচ্যুতির ঘটনা ঘটে চেছে। বলিউডের বক্স অফিস কাঁপিয়ে কিং খান বাদশা অভিনীত ”জওয়ান” হিন্দি মুভি দেখতে দেশের প্রান্তিক শহরে প্রতিদিনই উত্‍সুক জনতার ভিড় জমছে। কিন্তু টিকেট ক্ৰয় করে বড় পর্দায় মুভি দেখতে এসে চরম হয়রানির মুখে পড়তে হচ্ছে দর্শকদের।

যান্ত্রিক গোলযোগের দরুন প্রায় প্রতিদিনই অসংগতি দেখা দেয় করিমগঞ্জ গোল্ড সিনেমা হল-এ। মুভি চলাকালীন বিসংগতি ধরা পড়লে প্রায় সময় আধ ঘণ্টা বন্ধ রাখা হয় প্রদর্শন। বুধবার রাতে একই ঘটনার পুনরাবৃত্তি হলে দর্শকদের মধ্যে উত্তেজনা ছড়ায়। নগদ টাকা দিয়ে টিকেট ক্রয় করে সিনেমা দেখতে এসে হঠাত্‍ করে বন্ধ করে দিলে ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটে দর্শকদের মধ্যে।

জানা গেছে, বুধবার রাতে হল ভর্তি দর্শক থাকাকালীন নির্ধারিত সময়ে শুরু হয় মুভি ”জওয়ান”। কিন্তু সেই আগের মতো কিছু সময় যেতে না-যেতেই যান্ত্রিক গোলযোগ দেখা দিলে বন্ধ হয়ে পড়ে মুভি প্রদর্শন। সঙ্গে সঙ্গে অবশ্য কর্তৃপক্ষের তরফ থেকে দর্শকদের কাছে কিছুটা সময় চেয়ে নেওয়া হয়। কিন্তু দীর্ঘক্ষণ পরও সমস্যার সমাধান না হলে দর্শকদের চাপা ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটে। একাংশ দর্শক রাগে অগ্নিশর্মা হয়ে হল-এর পর্দায় জলের বোতল, খাবারের প্যাকেট ছুঁড়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন। সিনেমা হল কর্তৃপক্ষের বিরুদ্ধে চরম ক্ষোভ উগড়ে দেন অনেকে। এমন-কি টিকিটের মূল্য ফেরত নিতে চাইলে কাউন্টার ছেড়ে গা ঢাকা দেন টিকিট মাস্টার। এর পর প্রতিবাদী দর্শক এক হয়ে পরিস্থিতি আরও উত্তপ্ত করে তুলেন।

খবর পেয়ে ছুটে আসে করিমগঞ্জ সদর পুলিশের এক দল। অবস্থা বেগতিক দেখে কর্তৃপক্ষের তরফ থেকে রাতে দর্শকদের ফিরিয়ে দেওয়া হয় টিকিটের মূল্য। পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি কিছু সময়ের মধ্যে নিয়ন্ত্রণে আসে।

দর্শকদের মধ্যে অনেকে জানান, এ রকম ঘটনা এই প্রথম নয়। প্রায় সময় এ ধরনের ঘটনা ঘটে থাকলে কর্তৃপক্ষের তরফ থেকে কোনও সদুত্তর দেওয়া হয় না। ফিরিয়ে দেওয়া হয় না টিকিট-মূল্যও। এবার জোরালো প্রতিবাদ করায় অবশ্য ফিরিয়ে দেওয়া হয়েছে টিকিটের মূল্য।

এদিকে আজ বৃহস্পতিবার সকালে এ ব্যাপারে বিবৃতি জারি করে করিমগঞ্জ গোল্ড ডিজিটাল সিনেমা হল কর্তৃপক্ষ। কারিগরি বিসংগতি সহ বিশেষ কারণে আগামী এক সপ্তাহের জন্য হল-এর সব ধরনের শো বাতিল করা হয়েছে বলে বিবৃতিযোগে জানানো হয়ে।

Show More

Related Articles

Back to top button