Barak ValleyEducation

করিমগঞ্জের তিলভূ‌মে পাঁচ স্কুল শিক্ষক-শি‌ক্ষিকা‌কে বিদায় সংবর্ধনা

পাথারকান্দি, ২৫ এপ্রিল : করিমগঞ্জ জেলার পাথারকান্দি শিক্ষাখ‌ণ্ডের তিলভূম এলাকার ইন্দুরাইল গার্লস এমই স্কুল থেকে সদ্য অবসরপ্রাপ্ত পাঁচ শিক্ষক-শি‌ক্ষিকা‌কে বিদায় সংবর্ধনা জানিয়েছেন স্কুল কর্তৃপক্ষ।

এ উপলক্ষ্যে মঙ্গলবার স্কুলে এক জমকা‌লো সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে উপস্থিত অতিথি ও গুণীজনদেরকে ফুলাম গামোচা দিয়ে বরণ করা হয়। তার পর বিদায়ী শিক্ষক শিক্ষিকা যথাক্রমে সৌম‌জ্যো‌তি চক্রবর্তী, সু‌বীরকুমার সোম, মনীন্দ্রকুমার নাথ, মঞ্জু চক্রবর্তী ও প্রতিভা গোস্বামীকে মানপত্র, উত্তরীয়, ফুলের তোড়া সহ বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে সংবর্ধনা জ্ঞাপন করা হয়। পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক অভিভাবক ও ছাত্রছাত্রীদের পক্ষ থেকেও পৃথক পৃথক ভাবে বিদায়ী শিক্ষক শি‌ক্ষিকা‌দের উপহার সামগ্রী দিয়ে সম্মান জানান হয়েছে।

পরে অনুষ্ঠিত সভায় বক্তব্য পেশ করেছেন বিভিন্ন বক্তা। তাঁরা বিদায়ী শিক্ষক-শিক্ষিকাদের কর্মময় জীবনের নানা বর্ণময় দিক নি‌য়ে আলোকপাত ক‌রেন। তাঁরা বলেন, ওই সকল শিক্ষক শি‌ক্ষিকা‌দের দৌল‌তে আজ‌কের দি‌নে পিছপড়া অঞ্চ‌লের এই শিক্ষা প্রতিষ্ঠানটির জয়গান সর্বত্র ছ‌ড়ি‌য়ে প‌ড়ে‌ছে। এলাকার অনেক ছাত্রছাত্রী আজ উচ্চ শিক্ষায় শি‌ক্ষিত হ‌য়ে সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন। সভার প্রায় বক্তা অশ্রুসজল নয়‌নে বিদায়ী শিক্ষক শিক্ষিকা‌দের দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন।

সভায় বক্তব্য রাখ‌তে গি‌য়ে বিদায়ী শিক্ষক শিক্ষিকারা এলাকার জনগণ সহ স্কুল প‌রিচালন স‌মি‌তি ও বর্তমা‌নে কর্মরত শিক্ষক মণ্ডলীর ভূয়সী প্রশংসা ক‌রে সবাইকে স্কু‌লের মানসম্মান অটুট রাখার জন্য অনু‌রোধ জানান। বিশিষ্ট নাগরিক নিকুঞ্জ সিংহের পৌরোহিত্যে অনু‌ষ্ঠিত সভায় বর্তমান প্রধানশিক্ষক অরূপ দাস, সহকারী শিক্ষক বিপুলচন্দ্র দাস, সহকারী শিক্ষক শিববিজয় মোহন্ত, এসএমসি সভাপতি বাপ্পন মালাকার, শিক্ষক রফিক আহমেদ, শিক্ষাবিদ সঞ্জীব বৈদ্য, সুজিত্‍ কৈরি, স্বপন মালাকার, সিআরসিসি বিশ্বকল্যাাণ দাস প্রমুখ বক্তব্য পেশ করেছেন।

Show More

Related Articles

Back to top button