Barak Valley

করিমগঞ্জের বাজারিছড়ায় পালিত স্বামীজির ১৬২-তম জন্মজয়ন্তী তথা জাতীয় যুবদিবস

বাজারিছড়া : করিমগঞ্জ জেলার অন্তর্গত পাথারকান্দি বিধানসভা এলাকার বাজারিছড়ায় সাড়ম্বরে পালিত স্বামী বিবেকানন্দের ১৬২-তম জন্মজয়ন্তী তথা জাতীয় যুবদিবস। আজ শুক্রবার বর্ণাঢ্য শোভাযাত্রা সহ বিবিধ কার্যক্রমের মধ্য দিয়ে জাতীয় যুব দিবস উদযাপন করা হয়েছে বাজারিছড়ায়।

বাজারিছড়া রামকৃষ্ণ সেবাশ্রমের উদ্যোগে ও স্বামী বিবেকানন্দ লিটিল ফ্লাওয়ার ইংলিশ মিডিয়াম স্কুলের সহযোগিতায় দিনভর নানা কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। এদিন সকালে বাজারিছড়া থানা সংলগ্ন স্বামী বিবেকানন্দের মর্মর মূর্তিতে মাল্যদান, প্রদীপ প্রজ্ব‌লন ও পুষ্পার্ঘ্য অর্পণ করেন যথাক্রমে বাজারিছড়া রামকৃষ্ণ সেবাশ্রমের সম্পাদক নিহারকান্তি ভট্টাচার্য, স্বপন দাস, অশোক চক্রবর্তী, দেবাশিস সেন, সত্যম দে, লিটিল ফ্লাওয়ার ইংলিশ মিডিয়াম স্কুলের প্রধানশিক্ষিকা শান্তা কর পুরকায়স্থ, শিক্ষক নিহার কর পুরকায়স্থ, সুজয় পাল প্রমুখ।

এর পর সমেবেত জাতীয় সংগীত পরিবেশন করা হয়। জাতীয় সংগীতের পর বের হয় শোভাযাত্রা। এতে স্কুলের ছাত্রছাত্রী, সেবাশ্রমের কর্মকর্তা ও স্থানীয় জনগণ অংশগ্রহণ করেন। শোভাযাত্রা বাজারিছড়ার প্রতিটি সড়ক অতিক্রম করে রামকৃষ্ণ সেবাশ্রম প্রাঙ্গণে এসে সমাপ্ত হয়। আজকের শোভাযাত্রায় শতাধিক নাগরিক পা মিলিয়েছেন।

যুব দিবস উপলক্ষ্যে আয়োজিত সভায় স্বামী বিবেকানন্দের জীবনী ও ভাবধারার ওপর আলোচনা করেন বিভিন্ন বক্তা। রামকৃষ্ণ সেবাশ্রমের সম্পাদক নীহারকান্তি ভট্টাচার্যের পৌরোহিত্যে আয়োজিত আলোচনা সভায় স্বামীজির জীবনী ও জীবনাদর্শ নিয়ে বক্তব্য রাখেন সমাজকৰ্মী স্বপন দাস, স্বামী বিবেকানন্দ লিটিল ফ্লাওয়ার স্কুলের প্রধানশিক্ষিকা শান্তা কর পুরকায়স্থ প্রমুখ।

Show More

Related Articles

Back to top button