Barak Valley

করিমগঞ্জের বাজা‌রিছড়ার নেতাজি সং‌ঘের একাদশ ভাষা শহিদ স্মরণ

বাজারিছড়া, ১৯মে : অন‌্যান‌্য বছ‌রের ন্যায় এবারও নানা কার্যসূচির ম‌ধ্য দি‌য়ে ৬৩ তম বাংলা ভাষা শহিদ দিবস পালন করল বাজারিছড়ার অগ্রণী সামা‌জিক সংস্থা নেতাজি সংঘ। শুক্রবার উ‌নি‌শে মে সকাল থেকেই সংস্থার কার্যালয় প্রাঙ্গ‌ণে বিভিন্ন স্কুল পড়ুয়া সহ সাধারণ জনগণ ও নেতাজি সংঘের কর্মকর্তাদের উপ‌স্থি‌তি‌তে শুরু হয় দিন‌টি পাল‌নের ব‌্যস্ততা।

এ‌দিন অনুষ্ঠা‌নের শুরু‌তে এক বর্ণাঢ্য মি‌ছি‌ল বের করা হয়। র‍্যালি চলাকালীন ঝিরঝির বৃষ্টি‌তে মাঝপথে বন্ধ করতে হয় পথচলা।পরে আকা‌শের মুখ কিছুটা হালকা হ‌লে শোভাযাত্রাটি বৃহত্তর বাজারিছড়া এলাকার বি‌ভিন্ন রাজপথ পরিক্রমা করে পুনরায় কালাছড়া হসপিট্যাল রোড সংলগ্ন শহিদ বেদিতে পৌঁছে সমাপন হয়।সংস্থার প‌ক্ষে নেতাজি সংঘের সভাপতি প্রমেশ দাস, উপদেষ্টা রজত নাগ ও সদস্য নিশিকান্ত দাস প্রমুখ একাদশ শহিদের উদ্দেশ্যে মাল্যদান পুষ্পার্ঘ্য অর্পণ ও প্রদীপ প্রজ্বলন করে শহিদদের প্রতি শ্রদ্ধা নি‌বেদন ক‌রেন।

পরে ক্রমান্বয়ে সংস্থার সাধারণ সম্পাদক অমিত দেব, সভাপতি অলক দে, অমিতাভ দে, স্বপন দাস, দেবপ্রিয় নাগ, সুচরিত পাল, রতন চক্রবর্তী, মমি দে, সন্দীপ পাল, প্রদীপ দেবনাথ, সুমিত পাল, সুজয় পাল, দীপক বর্ধন, মনোজ দাশগুপ্ত, পম্পি দাস, অরুপ দাস, পাপাই নাগ, পল্লব দে সহ বি‌ভিন্ন স্কুল পড়ুয়ারা এ‌কে এ‌কে শহিদ তর্পণ ক‌রেন।

শে‌ষে অনু‌ষ্ঠিত হয় এক সং‌ক্ষিপ্ত আলোচনা সভা। এতে উপস্থিত বক্তারা বাংলা ভাষা শহিদ দিবসের তাত্‍পর্য নি‌য়ে সারগর্ভ আলোকপাত ক‌রেন। সন্ধ‌্যায় এলাকার প্রতি‌টি বা‌ড়ি‌ ও ব‌্যবসায়িক প্রতিষ্ঠা‌নে বীর শহিদ‌দের স্মৃতীর উ‌দ্দো‌শ্যে প্রদীপ প্রজ্বলন করা হয়।

Show More

Related Articles

Back to top button