Barak Valley

করিমগঞ্জের ভারত-বাংলা সীমান্ত এলাকা পরিদর্শন রাজ্য সরকারের প্রতিনিধি দলের

করিমগঞ্জ : দু-দিনের বরাক সফরে এসে জেলা প্রশাসন এবং বিএসএফ আধিকারিকদের সঙ্গে নিয়ে করিমগঞ্জের ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকা পরিদর্শন করে গেলেন রাজ্য সরকারের সীমান্ত সুরক্ষা ও উন্নয়ন বিভাগের প্রতিনিধি দল।

আজ রবিবার সকালে প্রতিনিধি দল পরিদর্শন করেছেন করিমগঞ্জ শহর ও উত্তর করিমগঞ্জের সীমান্ত এলাকা। এদিন সিপাহি বিদ্রোহের পটভূমি মালেগড় টিলায় উপস্থিত হয়ে বীর শহিদদের স্মরণ করেন বিভাগীয় সচিব প্রভাতী থাওসেন, যুগ্মসচিব শুভলক্ষ্মী ডেকা। মালেগড়ের ওপর কর্মরত স্বেচ্ছাসেবী সংগঠন পাটকাই ট্রেকার্সের কাছ থেকে শহিদ টিলার ইতিহাস সম্বন্ধে অবগত হন তাঁরা।

প্রতিনিধি দল পরিদর্শন করেন কাঁটাতারের ভিতরে বিদ্যমান গ্রামগুলি। দেওতলি, গবিন্দপুর, লাফাশাইলে তারবন্দি মানুষের সঙ্গে কথা বলে তাঁদের দুঃখ-দুর্দশা সম্বন্ধে অবগত হন। গবিন্দপুরে জিরো পয়েন্টে গিয়ে বাংলাদেশ সীমান্ত পরিদর্শন করেন প্রতিনিধি দলের সদস্যরা।

মালগড় টিলার উন্নয়নে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করতে সরকারের কাছে প্রস্তাব পাঠানো হবে, পাশাপাশি সীমান্তের কাঁটাতারের বাইরে অবস্থানকারী বাসিন্দাদের যথাসম্ভব শীঘ্র পুনর্বাসনের ব্যবস্থা গ্রহণ করছে সরকার। মালেগড়ে দাঁড়িয়ে কথাগুলো বলেন রাজ্য সরকারের সীমান্ত সুরক্ষা এবং উন্নয়ন বিভাগের সচিব প্রভাতী থাওসেন।

আজ সীমান্ত পরিদর্শনকালে প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন করিমগঞ্জের অতিরিক্ত জেলাশাসক ধ্রুবজ্যোতি দেব, শিলচর সেক্টর ডিআইজি সিপি মিনা। গতকাল শনিবার করিমগঞ্জের ভাঙ্গা এবং পাথারকান্দি সীমান্ত পরিদর্শন করেছেন তাঁরা।

Show More

Related Articles

Back to top button