Barak Valley

করিমগঞ্জের সলগইয়ে পালিত সন্তগুরু রবিদাসজির ৬৪৭-তম জন্মজয়ন্তী

পথারকান্দি : করিমগঞ্জ জেলার পাথারকান্দি বিধানসভা এলাকাধীন সলগইয়ে পালিত হয়েছে সন্তগুরু রবিদাসজির ৬৪৭-তম জন্মজয়ন্তী। শ‌নি ও র‌বিবার দু‌দিনব্যাীপী লোয়াইরপোয়া ব্লকের সলগই চা বাগানে বি‌বিধ মাঙ্গ‌লিক অনুষ্ঠা‌নের ম‌ধ্য দি‌য়ে পালিত হয়েছে সন্তগুরুর জন্মজয়ন্তী।

এতে এলাকার ভক্তপ্রাণ জনগ‌ণের উপ‌স্থি‌তি ছিল চো‌খে পড়ার মতো। মহ‌তী অনুষ্ঠান সম্প‌র্কে স্থানীয় রবিদাস সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি গোপাল রবিদাস জানান, শ‌নিবার সকাল ১১টায় অনুষ্ঠানের সূচনা হয়। পু‌রো‌হিত হিসে‌বে ছি‌লেন ওদালগু‌ড়ি থেকে আগত সন্ত পুরোহিত সুখচরণ রবিদাসজি। আজ ২৫ ফেব্রুয়ারি মূল অনুষ্ঠান ছিল।

আজকের অনুষ্ঠানে ছিল গুরু র‌বিদাসজি স্মরণ, গুরুবাণী পাঠ, ভাগবত গীতা পাঠ সহ গুরু‌দেব সম্প‌র্কে অতিথিবৃন্দের মূল্য বান ভাষণ দান। বিকা‌লে অনুষ্ঠিত হয়েছে হরিনাম মহায‌জ্ঞ মহাসংকীর্তন সহ পূজার্চনা। প‌রে বি‌শেষ প্রার্থনা সভার মাধ্যমমে অনুষ্ঠা‌নের সমা‌প্তি ঘোষণা করা হ‌য়।

অনুষ্ঠা‌নে শিলচর থে‌কে এসেছি‌লেন কেদারনাথ র‌বিদাস, জয়করণ র‌বিদাস, বাদল র‌বিদাস প্রমুখ। গোটা অনুষ্ঠান‌ সর্বাঙ্গসুন্দর ভা‌বে সফল হওয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্য্বাদ জ্ঞাপন ক‌রে‌ছেন আ‌য়োজক কমিটির প‌ক্ষে সুদর্শন রবিদাস, রামকৃষণ রবিদাস, অশোককুমার রবিদাস প্রমুখ।

Show More

Related Articles

Back to top button