Barak Valley

করিমগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবস পালন

করিমগঞ্জ : আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবস পালন করা হয়েছে করিমগঞ্জে । এসইউসিআই কমিউনিস্ট দলের করিমগঞ্জ জেলা কমিটির পক্ষ থেকে দলীয় কার্যালয়ের সম্মুখে সকাল ৯ টায় রক্ত পতাকা উত্তোলন করেন দলের করিমগঞ্জ জেলা কমিটির অন্যতম প্রবীণ সদস্য পরিমল চক্রবর্তী । সকল কর্মী সংগঠকরা রক্ত পতাকা উত্তোলনেৱ পর আন্তর্জাতিক কমিউনিস্ট নেতৃবৃন্দ অর্থাৎ মহান মার্কস অ্যাঙ্গেলস লেনিন স্টালিন মাও সে তুং ও শিবদাস ঘোষের প্রতি রক্তিম অভিবাদন জ্ঞাপন করেন ।

তারপর উপস্থিত নেতা কর্মী এবং সমর্থক বৃন্দদের মধ্যে মহান মে দিবসের যথার্থ তাৎপর্য ব্যাখ্যা করে বক্তব্য রাখেন দলের অসম রাজ্য কমিটির অন্যতম সদস্য এবং করিমগঞ্জ জেলা কমিটির সম্পাদক অরুণাংশু ভট্টাচার্য। তিনি তার বক্তব্যে প্রথমেই বলেন যে মালিক ও শ্রমিকের স্বার্থের দ্বন্দ্বই মহান মে দিবসের ইতিহাসের মূল ভিত্তি। জেলা সম্পাদক ভট্টাচার্য আজকের সরকারি নীতি বিভিন্ন এবং বিচিত্র পথে শ্রমিক শ্রেণীর উপর বহুমুখী আক্রমণ নামিয়ে আনছে। আদর্শগতভাবে তাকে মোকাবিলা করার লক্ষ্যে মহান মে দিবসের ইতিহাস এবং মহান মার্কস এঙ্গেলস লেনিন স্টালিন মাও সে তুং এবং শিবদাস ঘোষের মত আন্তর্জাতিক কমিউনিস্ট নেতৃত্বের কঠিন সংগ্রামকে আত্মস্থ করে কৃষক শ্রমিক ও মেহনতী মানুষের উপর সার্বিক আক্রমণকে প্রতিহত করার অঙ্গীকার গ্রহণ করতে সকলকে আহ্বান জানান ।

সভায় উপস্থিত ছিলেন দলের জেলা কমিটির প্রবীণ সদস্য তুষার দাস, পিকলু দাস দে, দেবব্রত শুক্ল, অলোক চৌধুরী, সুজিত কুমার পাল সহ অন্যান্যরা । বক্তব্যের শেষে উপস্থিত সকল কর্মী সংগঠক বৃন্দ রাস্তায় বেরিয়ে পড়ে পথ চলতি জনসাধারণের বুকে কাস্তে হাতুড়ি তারকা খচিত ব্যাজ পরিয়ে দেওয়া শুরু করেন এবং সারাদিনব্যাপী এই ব্যাজ ধারণ কর্মসূচি পালিত হয় ।

Show More

Related Articles

Back to top button