Barak Valley

করিমগঞ্জে ইন্ডি জোট-প্রার্থী কংগ্রেসের হাফিজ রশিদকে সমর্থন সিআরপিসি-র

করিমগঞ্জ : সিআরপিসি করিমগঞ্জ জেলা কমিটির ব‍্যবস্থাপনায় ৪২ জন আইনজীবীর আহ্বানে স্থানীয় সারদা বিবাহ ভবনে করিমগঞ্জ লোকসভা কেন্দ্রের ইন্ডি জোটের কংগ্রেস প্রার্থী বরিষ্ঠ আইনজীবী হাফিজ রশিদ আহমেদ চৌধুরীর সমর্থনে এক নাগরিক সভা অনুষ্ঠিত হয়। শহরের বরিষ্ঠ নাগরিক সহ আইনজীবীদের উপস্থিতিতে এই নাগরিক সভায় পৌরোহিত্য করেন আইনজীবী জ‍্যোতির্ময় দাস।

সভায় বক্তব্য রাখেন আইনজীবী জ‍্যোতিষ পুরকায়স্থ, অরসরপ্রাপ্ত মাদ্রাসা শিক্ষক সাব্বির আহমেদ, আইনজীবী বিনোদলাল চক্রবর্তী, ডা. মুস্তফা আহমেদ এবং আইনজীবী অজয়কুমার দাস। সভার উদ্দেশ্য ব‍্যাখ‍্যা করেন আইনজীবী আতিকুল বারি চৌধুরী। নাগরিক সভায় বক্তব্য রাখেন চন্দন চক্রবর্তী, সুব্রত কুমার পাল, নন্দন নাথ, আতাউর রহমান, সতু রায়, সন্তোষ দত্ত, সমকুল রায়, আব্দুল বাসিত, সুলেখা দত্ত চৌধুরী, শিশির দে সহ অন‍্যান‍্য বিশিষ্ট ব‍্যক্তিগণ।

সকল বক্তা অধিকার সংরক্ষণ আন্দোলনের কর্মী অত্যন্ত গণতান্ত্রিক ভাবধারায় বিশ্বাসী বরিষ্ঠ আইনজীবী হাফিজ রশিদ আহমেদ চৌধুরীকে প্রতিনিধি নির্বাচিত করতে আহ্বান জানিয়েছেন। তাঁদের আহ্বানকে উপস্থিত সকলেই সমর্থন জানিয়েছেন।

‘ভোট ফর খিলঞ্জিয়া’ বলে যে প্রচার চালাচ্ছে বিজেপি, এর তীব্র বিরোধিতা করে বক্তব্য রাখেন মাদ্রাসা সুপারেনটেনডেন্ট সাব্বির আহমেদ সহ অন্য বক্তারা। তাঁরা বলেন, খিলঞ্জিয়া কোনও আইনসম্মত বিষয়ই নয়, এর সংজ্ঞাই নেই। তবুও যদি খিলঞ্জিয়া হতে হয় তবে বরাকের সকল মুসলমান সহ অন্যান্য সম্প্রদায়ের সকলেই খিলঞ্জিয়া। নিজেকে মাইমাল সম্প্রদায়ের বলে উল্লেখ করে এই বক্তা জোর দিয়ে বলেন, উন্নয়ন পরিষদের নামে যে রাজনীতি হচ্ছে সেটা সম্পূর্ণ ভুয়ো। মাইমাল উন্নয়ন পরিষদের মাধ্যমে কোনও ধরনের উন্নয়ন কারোর হয়নি। এবারে কিরান উন্নয়ন পরিষদের নামে একাংশ মুসলমানের ভোট আদায় করতে চাইছে বিজেপি। এই ফাঁদে পা না দিতে সাবধান করেন তিনি।

আজকের সভায় আহ্বায়কদের পক্ষ থেকে এক বিস্তারিত প্রচারপত্র প্রকাশের ব‍্যাপারে আলোচনা হয়েছে। প্রাথমিক আবেদনের সাথে সব পয়েন্ট যোগ করে, আরও নাম সহ প্রচারপত্র চূড়ান্ত করার দায়িত্ব আহ্বায়কের উপ‍র ন‍্যস্ত করা হয়েছে সভায়।

Show More

Related Articles

Back to top button