Barak Valley

করিমগঞ্জে এবার শতবৰ্ষ প্রাচীন বনদুর্গা মন্দিরে হামলা, ভাঙচুর বিগ্রহ, উত্তেজনা রাতাবাড়ির রায়পুরে

দোষীদের শনাক্ত করে কঠোর শাস্তির দাবি স্থানীয়দের

করিমগঞ্জ, ১১ ডিসেম্বর : করিমগঞ্জে ফের মন্দিরে দুষ্কৃতী-হামলা। শতবৰ্ষ-প্রাচীন বনদুর্গা মন্দিরের বিগ্রহ ভেঙে দেওয়ার ঘটনায় চাপা উত্তেজনা বিরাজ করছে করিমগঞ্জ জেলার অন্তর্গত রাতাবাড়ি থানাধীন রায়পুর এলাকার। এ ঘটনায় আজ সোমবার পুলিশ তদন্তে নামলেও কোনও ধরপাকড়ের খবর পাওয়া যায়নি।

জানা গেছে, করিমগঞ্জ জেলার অন্তর্গত রাতাবাড়ি থানাধীন কেকড়াগুল চা বাগান এবং রায়পুর গ্রামের সংযোগী পথের পাশে অবস্থিত শতবৰ্ষ-প্রাচীন বনদুর্গা মন্দির। ওই মন্দিরে প্রতিবছর অনুষ্ঠিত হয় বাত্‍সরিক পূজা ও উত্‍সব। জনশ্রুতি, শতাধিক বছর প্রাচীন মন্দিরে জাগ্রত দেবীর অধিষ্ঠান। রবিবার শেষরাতে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা মন্দিরে অধিষ্ঠিত বিগ্রহ ভাঙচুর করে তাণ্ডব চালিয়েছে।

এদিকে আজ সকালে এ খবর চাউর হতেই স্থানীয় মানুষ মন্দির চত্বরে সমবেত হতে শুরু করে ক্ষোভে ফেটে পড়েন। খবর পাওয়া মাত্র নিভিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ রাজপ্রতাপ সিংহ দলবল নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্ত শুরু করেন। করিমগঞ্জ থেকে ছুটে যান ডিএসপি হেডকোয়ার্টার নারায়ণ বড়ো। স্থানীয় জনগণ ওই ঘটনার সঙ্গে জড়িত দুষ্কৃতীদের শনাক্ত করে কঠোর শাস্তি প্রদানের জন্য পুলিশ প্রশাসনের কাছে দাবি জানান।

Show More

Related Articles

Back to top button