Barak Valley

করিমগঞ্জে জেলাশাসকের হাতে সূচনা মিশন ইন্দ্রধনুষ ৫.০-এর

জনসংযোগ, করিমগঞ্জ : করিমগঞ্জে বাদপড়া ও আংশিক টিকা গ্রহণকারী শিশুদের সম্পূর্ণ টিকাদান নিশ্চিত করার লক্ষ্যে সোমবার করিমগঞ্জে ইনটেনসিফাইড মিশন ইন্দ্রধনুষ ৫.০ সূচনা করা হয়েছে। করিমগঞ্জের জেলাশাসক মৃদুল যাদব সোমবার করিমগঞ্জ সিভিল হাসপাতালে এই মিশনের সূচনা করেন। এতে স্বাস্থ্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত এডিসি মিনার্ভা দেবী আরামবাম, স্বাস্থ্য যুগ্ম-অধিকর্তা ডা. রাজীব বরুয়া, করিমগঞ্জ সিভিল হাসপাতালের ভারপ্রাপ্ত সুপার ডা. মৃন্ময় দেব, এনএইচএমের ডিপিএম হানিফ মহম্মদ কৌশর আলম ও ডিএমই সুমন চৌধুরী যোগদান করেছেন।

এই মিশনের সূচনা করে জেলাশাসক মৃদুল যাদব শিশুদের সম্পূর্ণ টিকা প্রদান সুনিশ্চিত করতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, সম্পূর্ণ টিকা গ্রহণ থেকে বাদ পড়া শিশুরা যে কোনও ধরনের মহামারির সময় সংক্রমিত হওয়ার প্রবল সম্ভবনা থাকে। তাই তিনি শিশুদের সম্পূর্ণ টিকা প্রদান সুনিশ্চিত করতে সকলের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে এডিসি মিনার্ভা দেবী জানান, সরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানে ভ্যাকসিনগুলি কঠোর মান নিয়ন্ত্রণ ব্যবস্থার অধীনে কোল্ড চেইনে রাখা হয়েছে। সুতরাং বিরূপ প্রতিক্রিয়ার ন্যূনতম সম্ভাবনা রয়েছে। তদুপরি জেলার প্রতিটি ব্লক পিএইচসিতে রেপিড রেসপন্স টিম প্রস্তুত রাখা হয়েছে। জেলা ইমিউনাইজেশন অফিসার ডা. শুভাশিস দে জানান, জেলার বিভিন্ন এলাকায় মোট ১৮৬টি সেশনের পরিকল্পনা করা হয়েছে। মাথা গণনা সমীক্ষা অনুযায়ী ১ বছরের কম বয়সি ৭০৭ জন শিশু, ১ থেকে ২ বছর বয়সি ৫০২ জন এবং ২ থেকে ৫ বছর বয়সি ৬১৯ জন শিশুকে লক্ষ্য করা হয়েছে। এছাড়া ২০৫ জন গর্ভবতী মহিলাকেও টিকা প্রদানের লক্ষ্য স্থির করা হয়েছে, জানান তিনি।

Show More

Related Articles

Back to top button