Barak Valley

পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় খেলোয়াড় জাতীয় কল্যাণ কার্যক্রমের অধীনে দরখাস্ত আহ্বান

করিমগঞ্জ : পন্ডিত দীনদয়াল উপাধ্যায় ন্যাশনাল ওয়েলফেয়ার প্রোগ্রাম ফর স্পোর্টসপার্সনস এর অধীনে অনুদান পাওয়ার জন্য দরখাস্ত আহ্বান করা হয়েছে। এতে ন্যাশনাল স্পোর্টস ফেডারেশন অনুমোদিত খেলার খেলোয়ার যারা অসহায় অবস্থায় রয়েছেন এবং তার বা পরিবারের আয়ের উত্‍স নেই অথবা বার্ষিক আয় ৮ লাখ টাকা থেকে কম তারা অনুদান পাওয়ার জন্য আবেদন করতে পারবেন। পাশাপাশি, খেলোয়াড় যারা প্রতিযোগিতার জন্য প্রশিক্ষণের সময় অথবা প্রতিযোগিতায় আঘাত প্রাপ্ত হয়েছেন, তাদের আঘাতের পরিমাপ হিসেবে অনুদান প্রদান করা হবে।

এদিকে খেলোয়ারদের চিকিত্‍সার জন্যও এতে অনুদান প্রদান করার ব্যবস্থা রয়েছে। এতে অসহায় অবস্থায় থাকা খেলোয়াড ও তাদের উপর নির্ভরশীলদের কষ্ট লাঘব করতে অনুদান প্রদান করা হবে। এছাড়া খেলোয়ার যারা জাতীয় ও আন্তর্জাতিক খেলা ইত্যাদিতে যোগদানের জন্য প্রশিক্ষনের সামগ্রীর ক্রয় করতে অসমর্থ ও অসহায় তাদেরকেও এতে অনুদান প্রদান করার ব্যবস্থা রয়েছে। এই যোজনায় আর্থিক অনুদান পাওয়ার জন্য আবেদনকারীরা সরাসরি ক্রীড়া ও যুব কল্যাণ মন্ত্রণালয়ের ক্রীড়া বিভাগের পোর্টাল https://dbtyas-sports.gov.in এ আবেদন করতে হবে।

উল্লেখ্য, যেসব খেলোয়াড় কেন্দ্র সরকার , রাজ্য সরকার, কেন্দ্রশাসিত রাজ্য, পাবলিক সেক্টর এন্টারপ্রাইজ,কেন্দ্র বা রাজ্য সরকারের অধীনস্থ অথবা স্বায়ত্তশাসিত সংস্থায় নিয়মিত ভাবে কর্মরত তারা এই অনুদানের জন্য আবেদন করতে পারবেন না। এই যোজনার বিস্তারিত বিবরণ করিমগঞ্জের জেলা ক্রীড়া আধিকারিকের কার্যালয় অথবা সংশ্লিষ্ট ওয়েব পোর্টালে পাওয়া যাবে।

Show More

Related Articles

Back to top button