Barak Valley

করিমগঞ্জে প্রধানমন্ত্রীর পিএম সুরজ পোর্টাল উদ্বোধনের সরাসরি সম্প্রচার সহ অনুদান বন্টন

করিমগঞ্জ : সমগ্র দেশের ৫২৫টি জেলার সাথে করিমগঞ্জেও জেলা গ্রন্থাগার ভবনে প্রধানমন্ত্রীর পিএম সুরজ বা প্রধানমন্ত্রী সামাজিক উত্থান এবং রোজগার আধারিত জনকল্যাণ পোর্টাল উদ্বোধন সরাসরি সম্প্রচার করে দেখানো হয়েছে।

সমাজের পিছ পড়া জনগণের জীবন মান উন্নত করতে এবং রোজগার প্রদান করতে এই পোর্টেলের মাধ্যমে ঋণ দেওয়ার ব্যবস্থা রয়েছে।

এতে ওইদিন জেলা গ্রন্থাগার ভবনে এর আগে এক সভার আয়োজন করা হয়। সভায় জেলা আয়ুক্ত মৃদুল যাদব, এএসটিসি র চেয়ারম্যান মিশন রঞ্জন দাস, করিমগঞ্জের পুরপতি রবীন্দ্র চন্দ্র দেব, ডেভেলপমেন্ট অথরিটির চেয়ারম্যান দেবব্রত সাহা, এডিসি ধ্রুবজ্যোতি দেব, প্রাক্তন বিধায়ক প্রণব কুমার নাথ, সমাজবাদী দলের জেলা সভাপতি গোপাল চন্দ্র পাল প্রমূখ অংশগ্রহণ করে প্রধানমন্ত্রীর পিএম সুরজ পোর্টেলের মাধ্যমে সমাজের পিছ পড়া জনগণের জীবনমান কিভাবে উন্নত হবে তা নিয়ে আলোচনা করেন।

এতে স্বাগত ভাষণ প্রদান করেন করিমগঞ্জের সহকারি আয়ুক্ত ও পৌরসভার কার্যাবাহী আধিকারিক রূপক মজুমদার। তিনি পিএম সুরজ পোর্টালের মাধ্যমে অনলাইন দরখাস্ত করার ব্যবস্থা রয়েছে বলে জানান। এতে নমস্তে আয়ুষ্মান কার্ড, পিপিই কিটস, মাইক্রো ফাইন্যান্স হিতাধিকারীদের ঋণ প্রদানের বিষয় নিয়ে আলোচনা করেন।

এদিনের এই উদ্বোধনী অনুষ্ঠানে একজন হিতাধিকারী অমিত সিং এর হাতে আনুষ্ঠানিকভাবে নমস্তে আয়ুষ্মান কার্ড তুলে দিয়ে এই কর্মসূচির সূচনা করেন জেলা আয়ুক্ত সহ অন্যান্য অতিথিরা। পাশাপাশি, তিনজন সাফাই কর্মী অমিত সিং, বীর হরিজন ও শিবম হরিজনের হাতে পিপিই কিট তুলে দেওয়া হয। এদিকে মাইক্রো ফাইন্যান্স হিতাধিকারী নিশি রানী দাস, ঝুমা রানী দাস ও দেবী রানী দাসের হাতে ঋণের মঞ্জুরিপত্র তুলে দেওয়া হয়। পর্যায়ক্রমে এই সুবিধাগুলি সুবিধাভোগীদের প্রদান করা হবে বলে জানানো হয়। এদিনের অনুষ্ঠানে বিভিন্ন স্তরের সুবিধা প্রাপক সহ সাফাই কর্মীরা উপস্থিত ছিলেন।

Show More

Related Articles

Back to top button