Barak ValleyEntertainment

করিমগঞ্জে বিহু নৃত্যের মহড়া, প্রস্তুতি তুঙ্গে

করিমগঞ্জ : রাজ্য জুড়ে চলছে বিহু নৃত্যের প্রশিক্ষণ শিবির। ব্যতিক্রম নয় দক্ষিণ অসমের সীমান্ত জেলা করিমগঞ্জ। হাতে আর কয়েকদিন। রাজ্য সরকারের উদ্যোগে আগামী পয়লা বৈশাখের আগের দিন ১৪ এপ্রিল রঙালি বিহু তথা বহাগ বিহুর দিন গুয়াহাটির সরুজাই স্টেডিয়ামে সর্ববৃহত্‍ বিহু নৃত্য পরিবেশনের মাধ্যমে বিশ্ব রেকর্ড করার চেষ্টা চালছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উপস্থিতিতে ওই অনুষ্ঠানে ১১,৫০০ জন নৃত্যশিল্পী এবং ঢোলক-বাদক সমবেতভাবে অসমের ঐতিহ্যবাহী লোকনৃত্য পরিবেশন করবেন। লক্ষ্য গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে কৃতিত্ব নিবন্ধন করা।

এরই পরিপ্রেক্ষিতে রাজ্যের প্রতিটি জেলায় চলছে জোরদার মহড়া। মহড়া চলছে করিমগঞ্জেও। করিমগঞ্জ জেলার ভাঙ্গায় অবস্থিত বরাক ভ্যালি ইঞ্জিনিয়ারিং কলেজে চলছে বিহু নৃত্যের কর্মশালা। গুয়াহাটির অনুষ্ঠানে যোগদান করতে জেলার মোট ২০ জন নৃত্যশিল্পীর মধ্যে থেকে ১৩ জনকে বাছাই করা হয়েছে। তাঁদের বিহুনৃত্যের প্রশিক্ষণ দিতে দুজন প্রশিক্ষক এসেছেন।

দরং এবং গুয়াহাটির বাসিন্দা দুই বিহুনৃত্য প্রশিক্ষক আজ বৃহস্পতিবার করিমগঞ্জে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে জানান, ব্রহ্মপুত্র এবং বরাক উপত্যকার মধ্যে বিহুর কোনও পার্থক্য নেই। তাঁরা বলেন, রাজ্য সরকারের সংস্কৃতি বিভাগ নৃত্যশিল্পীদের প্রশিক্ষণ দেওয়ার জন্য তাঁদের করিমগঞ্জে পাঠিয়েছে।

Show More

Related Articles

Back to top button