Barak Valley

করিমগঞ্জে বৃহস্পতিবার সশস্ত্র বাহিনীর পতাকা দিবস উদযাপিত

করিমগঞ্জ : সমগ্র দেশের সঙ্গে করিমগঞ্জে বৃহস্পতিবার সশস্ত্র বাহিনীর পতাকা দিবস উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১ টায় জেলার বিভিন্ন স্থান থেকে আগত প্রাক্তন সেনাকর্মী ও পরিবারের সদস্যদের উপস্থিতিতে জেলা আয়ুক্ত কার্যালয়ের সভাকক্ষে জেলা আয়ুক্ত মৃদুল যাদবের পৌরোহিত্যে এই দিবস পালন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে করিমগঞ্জের জেলা সৈনিক কল্যাণ আধিকারিক প্রাক্তন ক্যাপ্টেন অনিল সিনহা এই দিবস উপলক্ষে আসামের রাজ্যপাল, মুখ্যমন্ত্রী ও মুখ্য সচিবের প্রেরিত শুভেচ্ছা বার্তা পাঠ করেন। এতে জেলা আয়ুক্ত তার ভাষণে সেনার বীর শহীদদের স্মরণ করে বলেন ১৯৪৯ সালের ৭ ডিসেম্বর থেকে প্রতিবছর এই দিনে সেনার বীর শহীদদের এবং যুদ্ধে আহত জীবিত বীর সৈনিকদের স্মরণ করতে এবং তাদের পরিবারের কল্যাণের জন্য এই দিবস পালন করা হয়।

এতে তিনি একটি সীমিত পরিসরে বীর শহীদদের স্মৃতিতে এই দিবস পালনকে সীমাবদ্ধ না রেখে সমাজের প্রতি জন ব্যক্তিকে বীরদের স্মরণ করতে আহ্বান জানান। পাশাপাশি তিনি যুদ্ধে নিহত শহীদের বিধবা, শিশু ও বৃদ্ধদের কল্যাণে আরও তহবিল সংগ্রহের জন্য বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান, শপিং মল, পেট্রোল পাম্প, সরকারি ও বেসরকারি বিদ্যালয়, অফিস, আদালত থেকে অনুদান সংগ্রহ করতে জেলা সৈনিক কল্যাণ আধিকারিককে পরামর্শ দেন।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত প্রতিজন সদস্যকে পতাকা দিবসের ব্যাজ বিতরণ করে তহবিল সংগ্রহ করা হয়। এতে এক্স সার্ভিস ম্যান অ্যাসোসিয়েশন থেকে জেলা সৈনিক কল্যাণ আধিকারিকের তহবিলে এক হাজার টাকা অনুদান প্রদান করা হয়।

এছাড়া সভায় প্রাক্তন সৈনিকদের পরিবারের বিভিন্ন সমস্যা ও তাদের কল্যাণে গ্রহণ করা ব্যবস্থা সম্পর্কে আলোচনা করা হয়। এদিনের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ডিএসপি হেডকোয়াটার নারায়ণ বড়ো এবং সদর এসডিও অমিত পারবোসা প্রমুখ অংশগ্রহণ করেন।

Show More

Related Articles

Back to top button