Barak Valley

করিমগঞ্জে রাষ্ট্রীয় একতা দিবস উপলক্ষ্যে মার্চপাস্ট, রান ফর ইউনিটি

করিমগঞ্জ : সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মজয়ন্তী উপলক্ষ্য করিমগঞ্জে আজ মঙ্গলবার জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় যথাযোগ্য মর্যাদার সঙ্গে রাষ্ট্রীয় একতা দিবস পালন করা হয়েছে। এই দিবস পালন উপলক্ষ্যে এদিন সকাল ৬-টায় জেলা আয়ুক্তের কার্যালয় প্রাঙ্গণ থেকে আসাম পুলিশ ও অন্যান্য আধাসামরিক বাহিনীর জওয়ানদের সহযোগে রান ফর ইউনিটি বা একতার দৌড় বের করা হয়। করিমগঞ্জের জেলা আয়ুক্ত মৃদুল যাদব ও পুলিশ সুপার পার্থপ্রতিম দাস পতাকা নেড়ে দৌড়ের সূচনা করেন।

এই দৌড় শহরের পুলিশ রিজার্ভ, হাসপাতাল রোড, সুভাষনগর রোড, এওসি পয়েন্ট, স্টেশন রোড, সন্তরবাজার পয়েন্ট, মিশন রোড, থানা রোড হয়ে আবর্ত ভবনের সামনে এসে শেষ হয়। এর পর রাষ্ট্রীয় একতার বার্তা ছড়িয়ে দিতে পুলিশ সুপারের কার্যালয়ের সামনে সুরক্ষা বাহিনীর জওয়ানদের এক মার্চপাস্ট অনুষ্ঠিত হয়। এতে জেলা আয়ুক্ত মৃদুল যাদব, পুলিশ সুপার পার্থপ্রতিম দাস সহ পুলিশের অন্যান্য পদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন।

এদিকে রাষ্ট্রের একতা, সংহতি ও সুরক্ষা সুদৃঢ় করতে এবং জনগণেকে রাষ্ট্রীয় একতার ভাবধারায় অনুপ্রাণিত করতে এদিন সকাল ৯-টায় জেলা আয়ুক্ত কার্যালয় প্রাঙ্গণ থেকে বিভিন্ন বিদ্যালয়ের প্রায় ছয় শতাধিক ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, বিভাগীয় আধিকারিক ও কর্মচারী এবং জনগণের সহযোগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধন প্রধান সড়ক পরিক্রমা করে জেলা আয়ুক্ত কার্যালয় প্রাঙ্গণে এসে সমবেত হয়। এর আগে সেখানে জেলা আয়ুক্ত সহ বিশিষ্টজনেরা সর্দার বল্লভভাই প্যাটেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে এই শোভাযাত্রার সূচনা করেন।

এর পর জেলা আয়ুক্ত কার্যালয় প্রাঙ্গণে মৃদুল যাদব, পুলিশ সুপার পার্থপ্রতিম দাস, বিভাগীয় আধিকারিক ও কর্মচারী, ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও সুরক্ষা বাহিনীর জওয়ানদের উপস্থিতিতে সমবেতভাবে রাষ্ট্রীয় একতার শপথ গ্রহণ করা হয়।

এদিন জেলার প্রতিটি কার্যালয়, শিক্ষা প্রতিষ্ঠান ইত্যাদিতেও সকাল ১১-টায় রাষ্ট্রীয় একতার শপথ গ্রহণ করা হয়েছে।

এদিকে রাষ্ট্রীয় একতা দিবস ও জাতীয় একতা সপ্তাহ পালনের সঙ্গে সংগতি রেখে ৩০ অক্টোবর সোমবার করিমগঞ্জ শহরের সরস্বতী বিদ্যানিকেতন উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের দেশাত্মবোধক সংগীত প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। পাশাপাশি, করিমগঞ্জ শহরের তথ্য ও জনসংযোগ বিভাগের স্থায়ী মাইক যোগে সপ্তাহব্যাপী দেশাত্মবোধক সংগীতও পরিবেশন করা হয়।

Show More

Related Articles

Back to top button