Barak Valley

করিমগঞ্জে শান্তিপূর্ণভাবে ঈদ উৎসব উদযাপন করতে প্রশাসনিক সভায় কিছু সিদ্ধান্ত গ্রহণ

করিমগঞ্জ, ৯ এপ্রিল : আগামী, বৃহস্পতিবার অনুষ্ঠেয় ঈদ-উল-ফিতার উৎসব শান্তিপূর্ণভাবে উদযাপন করতে মঙ্গলবার করিমগঞ্জের জেলা আয়ুক্ত মৃদুল যাদবের পৌরোহিত্যে তাঁর কার্যালয়ের সভাকক্ষে জেলার ঈদগাহ কমিটির কর্মকর্তাদের সাথে এক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় জেলাশাসক এই উৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উদযাপন করতে সকলের সহযোগিতা কামনা করেন।

তিনি ঈদ উৎসবের দিন নামাজের সময় যদি কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয় অথবা খবর পাওয়া যায় তবে তৎক্ষণাৎ তা পুলিশকে জানাতে পরামর্শ দেন। সভায় অংশগ্রহণ করে পুলিশ সুপার পার্থ প্রতিম দাস জানান যে, ঈদ উৎসব যাতে সমগ্র জেলায় শান্তিপূর্ণভাবে উদযাপিত হয় তার জন্য পুলিশ বিভাগ প্রস্তুত রয়েছে এবং এতে তিনি সর্বসাধারণের সহযোগিতা কামনা করেন।

তিনি আরও জানান যে, পুলিশ বিভাগ থেকে ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষে করিমগঞ্জ শহরের সেটেলমেন্ট ঈদগাহ, শ্রী গৌরী বদরপুর ঈদগাহ, দেউলিটিল্লা, আসিমগঞ্জ ইত্যাদি এলাকাতে পর্যাপ্ত সংখ্যক সুরক্ষা কর্মী মজুত রাখার ব্যবস্থা করা হয়েছে। সভায় জানানো হয় যে, ঈদের দিন ঈদগাহ সংলগ্ন এলাকা গুলিতে পর্যাপ্ত সংখ্যক জনগণের ভিড় থাকবে তাই সব ধরনের ওভার লোডেড যান চলাচলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় গ্রহণ করা অন্যান্য সিদ্ধান্ত গুলির মধ্যে, ঈদগাহ ও মসজিদ কমিটিগুলিকে ঈদের দিন যানবাহন চলাচল এবং জনগণের ভিড় নিয়ন্ত্রিত রাখতে সহযোগিতা করার জন্য স্থানীয় ব্যক্তিদের মধ্য থেকে ভলান্টিয়ার নিয়োগ করার আহ্বান জানানো হয়। এতে জানানো হয় যে, করিমগঞ্জের পুলিশ সুপারের কার্যালয়ে একটি কন্ট্রোলরুম কার্যকরী থাকবে, নম্বর হচ্ছে – ৮০৯৯৬৬২২৭৫।

সভায় জানানো হয় যে, জেলা আয়ুক্ত ইতিমধ্যে প্রতিটি রাজস্ব চক্র অনুসারে আয়ুক্ত নিয়োগ করে দায়িত্ব সমঝে দিয়েছেন। পাশাপাশি পুলিশ সুপারের পক্ষ থেকে প্রতিটি এলাকায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ পার্সোনাল নিয়োগ করা হয়েছে। উৎসবের দিন যানবাহন সুষ্ঠুভাবে চলাচলের জন্য পুলিশ বিভাগের যানবাহন নিয়ন্ত্রণ শাখা থেকে রোড প্ল্যান তৈরি করতেও সভায় নির্দেশ দেওয়া হয়। সত্তরোদ্ধ বয়স্ক ব্যক্তি ও দশ বছরের নিচে বয়স্ক শিশুদের ক্ষেত্রে বিশেষভাবে যত্নশীল হওয়ারও পরামর্শ দেওয়া হয়।

এই দিনের সভায় অ্যাডিশনাল পুলিশ সুপার প্রতাপ দাস, দৈনিক নববার্তা প্রসঙ্গ পত্রিকার সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী, চিকিৎসক ডা.আবুল হোসেন সহ জেলার বিভিন্ন ঈদগাহ ও মসজিদ কমিটির কর্মকর্তারা অংশগ্রহণ করেন ও তাঁদের মূল্যবান মতামত ব্যক্ত করেন।

Show More

Related Articles

Back to top button