Barak Valley

করিমগঞ্জে শিশু সুরক্ষায় প্রচার ভ্যানের যাত্রা

জনসংযোগ, করিমগঞ্জ : ‘সুরক্ষিত শৈশব সোনালী অসম’-এর অধীনে শিশু সুরক্ষায় ৯০ দিবসীয় কার্যসূচির আওতায় প্রচার ভ্যানের যাত্রা চলছে। শিশু শ্রমিক, বাল্যবিবাহ, শিশু পাচার, বেআইনি দত্তক ইত্যাদি বিষয়ে শিশু সুরক্ষায় গণ-সচেতনতা গড়ে তুলতে প্রচার ভ্যানের মাধ্যমে ভ্রাম্যমান সচেতনতা চালানো হচ্ছে।

আজ রবিবার করিমগঞ্জ শহরে এই প্রচার ভ্যানযোগে সচেতনতার বার্তা চালানো হয়েছে। এর সাথে বদরপুর বিধানসভা এলাকায়ও প্রচার ভ্যানের সচেতনতা বার্তা প্রচার অব্যাহত রয়েছে। শিশু সুরক্ষার সচেতনতায় লিখিত ও অডিও বার্তা সহযোগে করিমগঞ্জ জেলা জুড়ে প্রচারাভিযানের এই ভ্যান সম্প্রতি ভারপ্রাপ্ত জেলা শিশু সুরক্ষা আধিকারিক প্রিয়াঙ্কা ইয়ামনাম তাঁর কার্যালয় থেকে পতাকা নেড়ে যাত্রার সূচনা করেছেন। এতে শিশু সুরক্ষা আধিকারিক দেবযানী দাস সহ বিভাগের অন্যান্য কর্মীরা উপস্থিত ছিলেন।

করিমগঞ্জ থেকে যাত্রা শুরু করে পাথারকান্দি রাজস্ব চক্রের রাঙ্গামাটি পর্যন্ত প্রচার অভিযান চালানো হয়। প্রচার ভ্যানের মাধ্যমে রাতাবাড়ি বিধানসভা এলাকায় প্রচার অভিযান চালানো হয়েছে।

এতে শিশুকে শ্রমিক হিসেবে নিয়োগ করা আইনত দণ্ডনীয় অপরাধ, বাল্যবিবাহ আইনত দণ্ডনীয় অপরাধ, শিশু পাচার ঘৃণ্যতম অপরাধ, বেআইনিভাবে শিশুর দত্তক না নেওয়ার আহ্বান ইত্যাদির সচেতনতা মূলক প্রচার চলছে।

শিশু সুরক্ষার এই গম্ভীর সমস্যাগুলি সম্পর্কে কোনও ধরনের অভিযোগ নজরে আসলে তত্‍ক্ষণাত্‍ জেলা শিশু সুরক্ষা আধিকারিক, শিশু কল্যাণ সমিতি বা নিকটবর্তী পুলিশ স্টেশন অথবা ১০৯৮ টোল ফ্রি নম্বর ও ৯৯৫৪৬৯২৯০৮ বা ৭০০২১৪৭৪৭১ নম্বরে ফোন করে জানাতে আহ্বান জানানো হয়েছে।

Show More

Related Articles

Back to top button