Barak Valley

করিমগঞ্জে সীমান্ত চেতনা মঞ্চের রাখিবন্ধন উত্‍সব

করিমগঞ্জ : সীমান্ত চেতনা মঞ্চ পূর্বোত্তরের আধীন উত্তর করিমগঞ্জ জেলা ও নগর কমিটির উদ্যোগে আজ রাখি বন্ধন উত্‍সব পালন করা হয়েছে। বুধবার সীমান্ত জেলার সাতটি সীমান্ত চৌকি, পুলিশ সুপার অফিস, জেলাশাসকের কার্যালয়, থানা সহ অন্যান্যদের মধ্যে প্রায় ৫০০টি রাখি বেঁধে সকলের মধ্যে মিষ্টি বিতরণ করেন।

উল্লেখ্য, প্রাতি বছরের মতো এবার রাখি বন্ধন উত্‍সব ঘটা করে পালন করেছেন সীমান্ত চেতনা মঞ্চের কার্যকর্তারা। এ বিষয়ে তথ্য দিতে গিয়ে কার্যকর্তারা জানান, সীমান্ত চেতনা মঞ্চ পূৰ্বোত্তর সাংগঠনিক কাজের সুবিধার জন্য এবার থেকে করিমগঞ্জ জেলাকে দুটি ভাগে ভাগ করা হয়েছে। দুটি জেলা যতাক্রমে উত্তর করিমগঞ্জ এবং দক্ষিণ করিমগঞ্জ জেলা। দুই জেলার প্রতিটি নগর সেক্টরে রাখি উত্‍সব পালন করা হয়েছে। ভাইদের মঙ্গল কামনায় বোনেরা ভাইদের হাতে রাখি বেঁধে দেওয়ার রীতি প্রাচীন। তাই আজও এই প্রথা মেনে চলছে রাখি বন্ধন উত্‍সব।

আজকের গোটা কার্যক্রমে অংশগ্রহণ করেছেন করিমগঞ্জ নগর কমিটির সভাপতি বীরজিত্‍ রুদ্রপাল, সাধারণ সম্পাদক সুভাষ রায়, সেবাপ্রমুখ পরেশচন্দ্র রায়, সদস্যা সংঙ্কল রায়, সোমা দাস, গীতা দাস, অভিশ্বেতা নন্দি, গীতা ধূপী। ছিলেন উত্তর করিমগঞ্জের জেলা সভাপতি গৌতম দে, সম্পাদক বাপ্পি সেন, সেবাপ্রমুখ সীমা নন্দি ভুঁইয়া, প্রচার সম্পাদক স্বপ্নজিত্‍ নাথ প্রমুখ।

Show More

Related Articles

Back to top button