Barak Valley

করিমগঞ্জে ৩১ অক্টোবর রাষ্ট্রীয় একতা দিবসের শপথ গ্রহণ

জনসংযোগ, করিমগঞ্জ : রাজ্য সরকারের সিদ্ধান্ত অনুসারে ৩১ অক্টোবর, মঙ্গলবার সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মজয়ন্তী উপলক্ষ্যে সমগ্র রাজ্যের সঙ্গে করিমগঞ্জেও রাষ্ট্রীয় একতা দিবস অৰ্থাত্‍ ন্যাশনাল ইউনিটি ডে পালন করা হবে। এই দিবস উপলক্ষ্যে মঙ্গলবার সকাল ১১টায় জেলার সব কার্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানে রাষ্ট্রীয় একতার শপথ গ্রহণ করা হবে। এতে ওইদিন সব কার্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে রাষ্ট্রীয় একতা দিবস ও ন্যাশনাল ইউনিটি উইক ব্যানার প্রদর্শন করতে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি, রাষ্ট্রের একতা, সংহতি ও সুরক্ষা সুদৃঢ় করতে মঙ্গলবার করিমগঞ্জ জেলা পুলিশ ও অন্যান্য সুরক্ষা বাহিনীর পক্ষ থেকে এক মার্চপাস্ট বের করা হবে।

এদিকে জেলার কার্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে আধিকারিক, কর্মচারী শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রীদের সহযোগে রাষ্ট্রীয় একতা দিবস পালন করা হবে এবং জেলা আয়ুক্ত কার্যালয়ের সভা কক্ষে সকাল ১১টায় কার্যালয়ের সব আধিকারিক ও কর্মীদের সহযোগে রাষ্ট্রীয় একতার শপথ গ্রহণ করা হবে। এরই অঙ্গ হিসেবে ৩০ অক্টোবর বেলা ১২টায় করিমগঞ্জের সরস্বতী বিদ্যানিকেতন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের দেশাত্মবোধক সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের যোগদান সুনিশ্চিত করতে স্কুলসমূহের পরিদর্শককে বলা হয়েছে। পাশাপাশি দেশভক্তির ভাবনাকে সুদৃঢ় করতে পথনাটিকারও আয়োজন করা হবে।

এছাড়া জেলা ক্রীড়া বিভাগ ও জেলা ক্রীড়া সংস্থার সৌজন্যে ৩১ অক্টোবর সকালে রান ফর ইউনিটির আয়োজন করা হয়েছে। এদিকে রাষ্ট্রীয় একতা দিবস ও সপ্তাহ পালন উপলক্ষ্যে করিমগঞ্জের জেলা তথ্য ও জনসংযোগ বিভাগের স্থায়ী মাইক যোগে সকাল ও সন্ধ্যায় দেশাত্মবোধক সংগীত পরিবেশন চলছে।

Show More

Related Articles

Back to top button