Updates

কলকাতার যুবককে বিয়ে করতে পাকিস্তান থেকে ভারতে এলেন যুবতী

গুরুদাসপুর : কলকাতার যুবককে বিয়ে করতে পাকিস্তান থেকে আসছে তরুণী। পাকিস্তানি ওই যুবতীকে ভারতে আসার জন্য ৪৫ দিনের ভিসা দিয়েছে বিদেশ মন্ত্রক। জানা গিয়েছে, কলকাতার প্রেমিক সমীর খানকে বিয়ে করতে পাকিস্তান থেকে আসেন বছর ২১-র জাওয়ারিয়া খানম।

এদিন পাকিস্তানের করাচি থেকে অমৃতসরের ওয়াঘা বর্ডার দিয়ে ভারতে প্রবেশ করেন তাঁরা। সেখানে উপস্থিত ছিলেন সমীর খান এবং তাঁর বাবা আহমেদ কামাল খান। সেখানে বেলা ১১টার দিকে হবু বধূ জাওয়ারিয়া খানম ভারতে প্রবেশ করেন।

জানা গিয়েছে, গতকালই জাওয়ারিয়াকে আনার জন্য সমীরের পরিবার পঞ্জাবের গুরুদাসপুরে পৌঁছে গিয়েছিল। এদিনই সম্ভবত কলকাতায় হবু বধূকে নিয়ে কলকাতায় ফিরবেন তাঁরা। জানা গিয়েছে, সমীরের সঙ্গে জাওয়ারিয়ার বিয়ে হবে জানুয়ারিতে। এর পরে জাওয়ারিয়া দীর্ঘ সময়ের জন্য ভিসার মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করবেন।

সমীর খান বলেন, “তাঁর বাগদত্তাকে দুইবার ভিসা দেওয়া হয়নি। এরপর তিনি সমাজসেবক ও সাংবাদিক মকবুল আহমেদ ওয়াসি কাদিয়ানের সংস্পর্শে আসেন। কারণ তিনি ইতিমধ্যে অনেক পাকিস্তানি পাত্রীকে ভিসা পেতে সাহায্য করেছেন। এ ব্যাপারে মকবুল আহমেদ তাঁকে অনেক সাহায্য করেন এবং তাঁর প্রচেষ্টায় ভারত সরকার জওয়ারিয়াকে ভিসা দেয়।”

কলকাতাতেই বিয়ে অনুষ্ঠিত হবে। এদিনই সম্ভবত কলকাতায় ফিরে আসবেন তাঁরা। জাওয়ারিয়াকে ভিসা দেওয়ার জন্য কেন্দ্রীয় সরকারকেও ধন্যবাদ জানিয়েছেন সমীর খান।

Show More

Related Articles

Back to top button