Barak ValleyAssam

ক্যাশ ফর জব : গ্রেফতার এপিএসসি-র তদানীন্তন পরীক্ষা নিয়ন্ত্রক নন্দবাবু সিং

গুয়াহাটি, ১০ ডিসেম্বর : ২০১৩ এবং ২০১৪ সালে কংগ্ৰেস আমলে মোটা অঙ্কের বিনিময়ে চাকরি বিক্রির অভিযোগে গ্রেফতার করা হয়েছে অসম লোকসেবা আয়োগ বা আসাম পাবলিক সার্ভিস কমিশন (এপিএসসি)-এর তদানীন্তন প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক আরামবাম নন্দবাবু সিংকে।

গতকাল শনিবার মধ্যরাতে তাঁর শিলচরের বাড়ি থেকে গ্রেফতার করেছে স্পেশাল ইনভেস্টিগ্যাশন টিম (এসআইটি)।

আজ রবিবার সকালে এপিএসসি-র তদানীন্তন প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক আরামবাম নন্দবাবু সিংকে গুয়াহাটিতে সিআইডি সদর দফতরে নিয়ে আসা হয়েছে। এখানে তাঁকে টানা জিজ্ঞাসাবাদ করে বিশেষ আদালতে পেশ করে নিজেদের হেপাজতে নিয়েছে এসআইটি।

নন্দবাবু সিঙের বিরুদ্ধে অভিযোগ, তদানীন্তন এপিএসসির চেয়ারম্যান রাকেশ পালের ঘনিষ্ঠ হিসেবে আসাম পাবলিক সার্ভিস কমিশনের প্রাথমিক এবং প্রধান পরীক্ষার প্রায় ৪৫ হাজার উত্তরপত্র পুড়িয়ে নষ্ট করা, অনৈতিকভাবে তাঁর মেয়ে মিনার্ভা দেবী আরামবামকে এসিএস পদে নিয়োগ করা, অসংখ্য চাকরি-প্রার্থীর উত্তরপত্রে নম্বর বাড়িয়ে দেওয়া ইত্যাদি।

নন্দবাবু সিঙের মেয়ে মিনার্ভা দেবী আরামবাম বর্তমানে করিমগঞ্জের অতিরিক্ত জেলাশাসক হিসেবে কর্মরত। মিনার্ভা দেবীকেও শনিবার এসআইটি তলব করেছে। আগামীকাল সোমবার গুয়াহাটির সিআইডি সদর দফতরে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গেছে।

এখানে উল্লেখ করা যেতে পারে, এপিএসসি-কে সরকারি অফিসার পদে চাকরির নিলাম কেন্দ্রে পরিণত করা হয়েছিল অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যে কয়েকজন এসিএস এবং এপিএস আধিকারিককে গ্রেফতার হয়েছে। এর মধ্যে সুকন্যা দাস, ওয়াহিদা বেগম, রাকেশ দাস, শাহজাহান সরকার, ঐশ্বরিয়া জীবন বরুয়া এবং নন্দবাবু সিং অন্যতম।

Show More

Related Articles

Back to top button