Barak Valley

ক্লিনিক্যাল এস্টাব্লিশমেন্ট গুলিকে ৯ সেপ্টেম্বরের মধ্যে রেজিস্টার্ড করতে নির্দেশ

জনসংযোগ, করিমগঞ্জ : করিমগঞ্জ জেলার ক্লিনিক্যাল এস্টাব্লিশমেন্টগুলিকে গত ৮ আগস্ট তারিখে বিজ্ঞপ্তি জারি করে এক মাসের মধ্যে ক্লিনিক্যাল এস্টাব্লিশমেন্ট পোর্টালে রেজিস্টার্ড করতে নির্দেশ দেওয়া হয়েছিল, যা ৯ সেটেম্বর তারিখে শেষ হচ্ছে। এর পরিপ্রেক্ষিতে করিমগঞ্জের স্বাস্থ্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত এডিসি ৩১ আগস্ট তারিখে এক বিজ্ঞপ্তি জারি করে ৯ সেপ্টেম্বরের মধ্যে ক্লিনিক্যাল এস্টাব্লিশমেন্ট পোর্টালে রেজিস্টার্ড করতে বলেছেন।

এতে জানানো হয়েছে, সব ক্লিনিক্যাল এস্টাবলিশমেন্টগুলিকে রিসেপশন এলাকায় তাদের সেবা ও পরীক্ষা-নিরীক্ষার মূল্য তালিকা প্রদর্শন করে রাখতে হবে, অন্যথায় ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হতে পারে। পাশাপাশি, যেসব প্রতিষ্ঠান রেজিস্ট্রেশন ছাড়া সেবা চালাচ্ছে তাদের বিরুদ্ধে ক্লিনিক্যাল এস্টাব্লিশমেন্ট আইন ২০১০ এর ধারা ৪১(১) এর অধীনে ৫০ হাজার থেকে ৫ লক্ষ টাকা পর্যন্ত জরিমানর ব্যবস্থা রয়েছে।

এদিকে কোন রেজিস্টার্ড বিহীন ক্লিনিক্যাল এস্টাব্লিশমেন্টে জেনে শুনে কেহ যদি অভ্যাস চালিয়ে যান তবে তার বিরুদ্ধে ক্লিনিক্যাল এস্টাব্লিশমেন্ট আইন ২০১০ এর ধারা ৪১(২) এর অধীনে ২৫ হাজার টাকা পর্যন্ত জরিমান করা হবে। বিজ্ঞপ্তিতে সব নার্সিংহোম, হাসপাতাল, ডায়াগ্নোস্টিক সেন্টার, ল্যাবরেটরি ইত্যাদিকে ক্লিনিক্যাল এস্টাব্লিশমেন্ট রেজিস্ট্রেশনের জন্য আবেদন করার সময় পলিউশন কন্ট্রোল বোর্ডের সার্টিফিকেট অবশ্যই জমা দিতে হবে বলে জানানো হয়েছে।

Show More

Related Articles

Back to top button