Assam

ঘুষের টাকা নিতে গিয়ে এবার হাতেনাতে ধৃত বঙাইগাঁওয়ের এক স্কুল কর্মচারী

বঙাইগাঁও, ৯ আগস্ট : ঘুষের টাকা নিতে গিয়ে এবার ভিজিলেন্স অ্যান্ড অ্যান্টি করাপশন অধিকরণের আধিকারিকদের হাতে ধরা পড়েছেন বঙাইগাঁও জেলার জনৈক স্কুল কর্মচারী। ধৃতকে অভয়াপুরির বড়জান হাইস্কুলের ইউডিএ আবাদাত আলি আহমেদ বলে পরিচয় পাওয়া গেছে।

সরকারি সূত্রে জানা গেছে, অভিযুক্ত আবাদাত আলি আহমেদ এনপিএস অ্যাকাউন্টের স্থানান্তর প্রক্রিয়া করার জন্য স্কুলেরই জনৈক শিক্ষকের কাছ থেকে ১,৭০০ টাকা ঘুষ দাবি করেছিলেন।

ঘুষের হার কমাতে দর কষাকষির পর ইউডিএ আবাদাত আলি আহমেদ টাকার পরিমাণ কমিয়ে ১,৬০০ টাকা করেন। কিন্তু ঘুষ দিতে অনিচ্ছুক অভিযোগকারী শিক্ষক সরকারি স্কুলের কর্মচারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ভিজিলেন্স অ্যান্ড অ্যান্টি করাপশন অধিকরণের দ্বারস্থ হন।

ভুক্তভোগী শিক্ষকের কাছ থেকে অভিযোগ পেয়ে ছক কষেন ভিজিলেন্স অ্যান্ড অ্যান্টি করাপশন অধিকরণের আধিকারিকরা। সে অনুযায়ী আজ বুধবার (৯ আগস্ট) অসমের দুর্নীতি দমন অধিকরণের এক দল বঙাইগাঁও জেলার অন্তর্গত অভয়পুরি শহরে ফাঁদ পাতে। বেলা ২-টা নাগাদ আবাদাত আলি আহমেদকে এমজি রোডে মা কালী হোটেলে এসে টাকা নিতে বলেন অভিযোগকারী শিক্ষক। সেখানে বেলা ২:৪০ মিনিট নাগাদ ১,৬০০ টাকা নেওয়ার সময় তাঁকে হাতেনাতে ধরেন দুর্নীতি দমনের আধিকারিকরা। টাকাগুলি তাঁরা ব্যাংক কর্মচারী ও কয়েকজনকে সাক্ষী রেখে বাজেয়াপ্ত করেন।

জানা গেছে, ১৯৮৮ সালের দুর্নীতি প্রতিরোধ আইন (২০১৮ সালে সংশোধিত)-এর ধারা ৭(এ)-এর অধীনে অ্যান্টি করাপশন (এসিবি) থানায় ঘুষখোর আবাদাত আলি আহমেদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

Show More

Related Articles

Back to top button