Barak Valley

চুড়াইবাড়িতে উদ্ধার ১.৫ কো‌টি টাকার গাঁজা, বাজেয়াপ্ত তেলের ট্যাংকার, গ্রেফতার এক

বাজা‌রিছড়া : ত্রিপুরা থেকে অস‌মে নি‌ষিদ্ধ গাঁজা পাচার কর‌তে গি‌য়ে ধরা পড়েছে একটি তেলের ট্যাংকার। তেলের ট্যাংকার থেকে পুলিশ উদ্ধার করেছে প্রায় দেড় কো‌টি টাকার গাঁজা। নিষিদ্ধ গাঁজা পাচারের অভিযোগে ত্রিপুরার বাসিন্দা ট্যাংকার-চালক মিঠুন সরকারকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গে‌ছে, গোপন খব‌রের ভি‌ত্তিতে আজ র‌বিবার সকা‌লে করিমগঞ্জ জেলার (অসম) অন্তর্গত বাজারিছড়া থানাধীন চুড়াইবা‌ড়ি পু‌লিশ ওয়াচ পো‌স্টের ইনচার্জ প্রণব মি‌লি দলবল নি‌য়ে আন্তঃরাজ্য সীমান্তে নাকা পয়েন্ট গড়ে তুলেন। নাকা পয়েন্টে সকালের দিকে ত্রিপুরা সীমান্ত অতিক্রম করে অস‌মে প্রবেশ করে ভারত পেট্রোলিয়ামের এনএল ০১ এজি ৫৫০৮ নম্ব‌রের খা‌লি তেলের ট্যাংকার‌।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ট্যাংকারের ভিতরে উঁকি মারতেই চোখ ছানাবড়া অভিযানকারী পুলিশ কর্মীদের। ট্যাংকের ভিতর থে‌কে ৭১ প্যা‌কে‌টে ১,৪২০ কিলোগ্রাম শুক‌নো গাঁজা উদ্ধার করেন অভিযানকারীরা। উদ্ধারকৃত গাঁজাগুলির কা‌লোবাজারে মূল্য ন্যূনতম ১.৫ কো‌টি টাকা। এর সঙ্গে আটক করা হয় ট্যাংকার-চালক‌ ত্রিপুরার বাসিন্দা মিঠুন সরকারকে।

পু‌লিশ অফিসার প্রণব মি‌লি জানান, জিজ্ঞাসাবাদে গাঁজা পাচারের বিষয় স্বীকার করেছে আটক ট্যাংকার-চালক মিঠুন। প্রদত্ত স্বীকারোক্তির ভিত্তিতে ধৃ‌তের বিরু‌দ্ধে এন‌ডি‌পিএস-এর নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে মিঠুনকে গ্রেফতার করা হয়েছে।

প্রশ্ন উঠেছে, কী করে ত্রিপুরার ১৬টি স্পেশাল নাকা প‌য়েন্ট অতিক্রম অস‌মের চুড়াইবা‌ড়ি পর্যন্ত আসতে পারল ১.৫ কোটি টাকার গাঁজা-বোঝাই তেলের ট্যাংকার?

Show More

Related Articles

Back to top button