Barak ValleyEducation

জেলা ভিত্তিক হেকাতন প্রতিযোগিতায় দ্বিতীয় পাথারকান্দির প্রেমময়ী স্কুলের দুই ছাত্রী

পাথারকান্দি : অসম সর্বশিক্ষা অভিযান মিশনের উদ্যোগে করিমগঞ্জ জেলা ভিত্তিক হেকাতন প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান দখল করেছে পাথারকান্দি ব্লক প্রাথমিক শিক্ষা খণ্ডের অন্তর্গত পাথারকান্দি প্রেমময়ী সিনিয়র বেসিক স্কুলের দুই ছাত্রী সুচিত্রা সিনহা ও কৃষ্টি সিনহা।

সম্প্রতি করিমগঞ্জ শহরে অবস্থিত বিপিনচন্দ্র পাল স্মৃতি ভবনে জেলা ভিত্তিক হেকাতন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এর পর জেলা শিক্ষা দফতরের সংশ্লিষ্ট আধিকারিক প্রেমময়ী স্কুলের প্রধানশিক্ষক নরেন্দ্রচন্দ্র দাসের হাতে তাঁর দুই ছাত্রী সুচিত্রা ও কৃষ্টির অর্জিত পুরস্কার ও শংসাপত্র তুলে দেন। স্কুলের দুই খুদে ছাত্রীর কৃতিত্বে উচ্ছ্বাস ব্যক্ত করে তাদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেছেন শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকগণ।

প্রসঙ্গত, দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় বিভিন্ন বিষয়বস্তুর ধারণা, যুক্তিসংগত সিদ্ধান্ত, স্কুলপড়ুয়াদের সৃষ্টিশীলতার মাধ্যমে গড়ে তুলতে উত্‍সাহ প্রেরণার উদ্দেশ্যে প্রথমবারের মতো অসমে হেকাতন নামের একটি কর্মসূচি প্রচলিত করেছে রাজ্যের শিক্ষা বিভাগ। নয়া শিক্ষানীতিকে সফল বাস্তবায়ন তথা রাজ্যের প্রাথমিক শিক্ষাকে আরও জনমুখী করে তুলতে বিভাগীয় তরফ থেকে ইতিমধ্যে এই কর্মসূচির অধীনে প্রতিটি স্কুল থেকে শুরু করে ব্লক ভিত্তিক ও পরবর্তীতে ধীরে ধীরে জেলাভিত্তিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

Show More

Related Articles

Back to top button