Barak Valley

তুফানে গেইট ভেঙে যাতায়াতে বিঘ্ন

করিমগঞ্জ : রেমালের প্রভাব ? প্রচণ্ড ঝড়ের কবলে পড়েছে করিমগঞ্জ জেলার বিস্তীর্ণ এলাকা। ঝড়ের তাণ্ডবে ভেঙে পড়েছে ১৫১ নম্বর জাতীয় সড়কের গ্যান্ট্রি। ফলে ওই সড়কে বন্ধ হয়ে গেছে যান চলাচল।

আজ রবিবার সন্ধ্যা প্রায় ছয়টায় প্রচণ্ড বেগে আছড়ে পড়ে ঝড়বৃষ্টি। এতে ১৫১ নম্বর জাতীয় সড়কের একটি বড় গ্যান্ট্রি কাঠামো ধসে পড়েছে।

ফলে সন্ধ্যায় যানবাহন চলাচল ব্যাহত হওয়ার পাশাপাশি যানজটের সৃষ্টি হয়। তবে স্থানীয় বাসিন্দারা গ্যান্ট্রিকে একপাশে সরিয়ে যান চলাচলের সুবিধা করে দেন।

এখানে উল্লেখ করা যেতে পারে, ভারতের আবহাওয়া দফতর (আইএমডি)-এর জারিকৃত পূর্বাভাসের পরিপ্রক্ষিতে করিমগঞ্জ জেলা প্রশাসন সম্ভাব্য ঘূর্ণিঝড়ের সতর্কতা জারি করেছিল। গতকাল ২৫ মে আইএমডি-র জারিকৃত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, ঘূর্ণিঝড় রেমালের প্রভাব পড়তে পারে উত্তরপূর্বীয় রাজ্য যথাক্ৰমে অসম, ত্রিপুরা, মণিপুর, মিজোরাম, মেঘালয়, অরুণাচল প্রদেশ এবং নাগাল্যান্ডে। রেমালের বেশি প্রভাব পড়তে পারে দক্ষিণ অসম (বরাক উপত্যকা), মিজোরাম, ত্রিপুরা এবং দক্ষিণ মণিপুরে।

তাই জেলাবাসীর নিরাপত্তা সম্পর্কিত নির্দেশিকা অনুসরণ করতে এবং আপৎকালীন সহায়তার জন্য ডিস্ট্রিক্ট ইমার্জেন্সি অপারেশন সেন্টার (ডিইওসি)-এর সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছিল জেলা প্ৰশাসন। সে অনুযায়ী যে কোনও জরুরি সহায়তার জন্য ডিস্ট্রিক্ট ইমার্জেন্সি অপারেশন সেন্টার এবং জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (ডিডিএমএ)-এর সঙ্গে অবিলম্বে ০৩৮৪৩-২৬৫১৪৪ (ডিইওসি) এবং ০৩৮৪৩-২৮০০০০ (ডিডিএমএ) নম্বরে যোগাযোগ করার পরামর্শ দিয়েছে জেলা প্ৰশাসন।

Show More

Related Articles

Back to top button