Barak Valley

দক্ষিণ অসমের করিমগঞ্জে শুরু ডাকসেবকদের কর্মবিরতি আন্দোলন

দাবি না মানা পর্যন্ত চলবে অনির্দিষ্টকালীন প্রতিবাদী কর্মসূচি

করিমগঞ্জ : ন্যায্য পাওনা, বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত থেকে এবার আন্দোলনে নেমেছেন গ্রামীণ ডাক সেবকরা। রাজ্যের অন্যান্য জেলায় একদিন আগে শুরু হলেও আজ বৃহস্পতিবার থেকে দক্ষিণ অসমের করিমগঞ্জে শুরু হয়েছে ডাকসেবকদের কর্মবিরতি।

ইউনিয়নের করিমগঞ্জ শাখার কর্মীরা এদিন প্রতিবাদী কর্মসূচি পালন করেছেন করিমগঞ্জ প্রধান ডাকঘরের সামনে। বিভিন্ন স্লোগান দিয়ে সরকারের বিরুদ্ধে ক্ষোভ ব্যক্ত করেছেন তাঁরা। এবার দাবি পূরণ না হওয়া অবধি তাঁরা তাঁদের সিদ্ধান্তে অটল থাকবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।

ইউনিয়নের করিমগঞ্জ শাখার সভাপতি গোপাল ভৌমিক জানান, চার ঘণ্টার বদলে আট থেকে নয় ঘণ্টা ডিউটি করেন তাঁরা। কিন্তু তাঁদের কোনও ধরনের সুযোগ-সুবিধা নেই। দীর্ঘদিন থেকে তাঁদের ন্যায্য আদায় পূরণের জন্য আন্দোলন চালিয়ে গেলেও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের টনক নড়েনি। ফলে এবার অনির্দিষ্টকালের জন্য আন্দোলনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভৌমিক বলেন, নতুন নতুন নির্দেশিকা জারি করা হচ্ছে। আর তাঁরা তা গুরুত্ব সহকারে পালন করে যাচ্ছেন। কিন্তু তাঁদের যে ন্যায্য পাওনা বা দাবি তা কিন্তু বিগত কয়েক বছরেও পূরণ হয়নি। তাই তাঁদের আন্দোলন চলবে।

এদিন বিক্ষোভ কর্মসূচিতে অন্যান্যদের সঙ্গে ছিলেন সম্পাদক গুরুপদ পাল, প্রদীপ গোপ, কাজলকান্তি দেব, রফিক উদ্দিন চৌধুরী, সত্য নমশূদ্র প্রমুখ।

Show More

Related Articles

Back to top button