Barak Valley

দীক্ষাদান পর্ব শুরু হতে চলেছে করিমগঞ্জ রামকৃষ্ণ মিশনে

করিমগঞ্জ : ভক্তদের মধ্যে দীক্ষাদান পর্ব শুরু হতে চলেছে করিমগঞ্জ রামকৃষ্ণ মিশনে। দীক্ষাদান কাৰ্যসূচিতে অংশ নিতে করিমগঞ্জ আসছেন রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের পরমপূজনীয় সহ-সংঘাধ্যক্ষ শ্রীমত্‍ স্বামী গিরিশানন্দজি মহারাজ।

কলকাতা থেকে প্রথমে সহ-সংঘাধ্যক্ষ মহারাজ ১৫ নভেম্বর পৌঁছবেন শিলচরে। দুপুরে কাছাড়ের কুম্ভিরগ্রাম বিমানবন্দরে অবতরণ করে বিকেলে করিমগঞ্জ রামকৃষ্ণ মিশনে পদার্পণ করবেন তিনি। ১৫ এবং ১৭ নভেম্বর করিমগঞ্জ মিশনে দীক্ষাদান কার্যসূচি চলবে। এবার করিমগঞ্জ রামকৃষ্ণ মিশন সেবাশ্রমে মোট ৩০০ জন ভক্তকে দীক্ষা দান করবেন রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের পরমপূজনীয় সহ-সংঘাধ্যক্ষ শ্রীমত্‍ স্বামী গিরিশানন্দজি মহারাজ।

এর পর করিমগঞ্জ থেকে যাত্রা করবেন হাফলঙের উদ্দেশ্যে। হাফলং রামকৃষ্ণ মিশনে দীক্ষাদান পর্বের কার্যসূচি শেষ করে সেখান থেকে ফিরবেন শিলচরে।

প্রসঙ্গত, গত বছর জুলাই মাসে প্রথম দফায় চারদিন ব্যাপী দীক্ষাদান পর্ব অনুষ্ঠিত হয়েছে আশ্রমে। দীক্ষাদান করেন বেলুড় মঠের পরম পূজনীয় সহ-সংঘাধ্যক্ষ শ্রীমত্‍ স্বামী সুহিতানন্দজি মহারাজ। চারদিনের দীক্ষাদান কার্যসূচিতে ৪০০ জন ভক্ত দীক্ষিত হয়েছেন। গত বছরই নভেম্বর মাসে ফের দ্বিতীয় দফায় আয়োজন হয় আশ্রমে। ৬০০ ভক্তকে দীক্ষাদান করেন শ্রীমত্‍ স্বামী গিরিশানন্দজি মহারাজ।

আগামী ১৫ নভেম্বর ভক্তবৃন্দ সবাইকে বিকালে উপস্থিত থেকে পূজ্যপাদ মহারাজকে স্বাগত জানাতে আহ্বান জানিয়েছেন করিমগঞ্জ রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী প্রভাসানন্দজি মহারাজ। পাশাপাশি সন্ধ্যারতির পর পরমপূজনীয় সহ-সংঘাধ্যক্ষ শ্রীমত্‍ স্বামী গিরিশানন্দজি মহারাজকে প্রণাম করা যাবে বলে জানিয়েছেন করিমগঞ্জ রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী প্রভাসানন্দজি মহারাজ।

Show More

Related Articles

Back to top button